গাংনীতে আরো ৯ মাদকব্যবসায়ীর স্বাভাবিক জীবনে ফিরে আসার ঘোষণা

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার সীমান্তবর্তী কাথুলী, রংমহল, খাসমহল ও ধলা গ্রামের ৯ মাদকব্যবসায়ী স্বাভাবিক জীবনে ফিরে আসার ঘোষণা দিয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে কাথুলী ইউনিয়ন পরিষদ ভবন প্রাঙ্গণে মেহেরপুর পুলিশ সুপার হামিদুল আলমের কাছে তারা লিখিত মুচলেকার মাধ্যমে মাদকব্যবসা ছেড়ে দেয়ার ঘোষণা দেন।

এরা হচ্ছে- খাসমহল গ্রামের চাঁদ মণ্ডলের ছেলে আহম্মেদ আলী, আইয়ুব আলীর ছেলে ইমাদুল হক, আব্দুস সাত্তারের ছেলে রকিবুল ইসলাম, ধলা গ্রামের মোক্তার আলীর ছেলে আব্দুস সালাম, আব্দুস সালামের ছেলে সেন্টু আলী, কাথুলী গ্রামের রমজান শাহের ছেলে জাকিরুল ইসলাম, জহির আলীর ছেলে লাল্টু, রুপচাঁদের ছেলে লাল্টু মিয়া ও রংমহল গ্রামের ইমাদুল ইসলাম। স্বাভাবিক জীবনে ফিরতে সমাজের প্রভাবশালী মহল ও প্রশাসনের সহায়তা চেয়েছেন তারা। সীমান্তের কাটাতারের বেড়া পার করে হেরোইন, ফেনসিডিল ও গাঁজা পাচার করে দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করতো মুচলেকা দেয়া মাদকব্যবসায়ীরা। এলাকায় চিহ্নিত মাদকব্যবসায়ী ছিলো তারা।

মুচলেকা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে কাথুলী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার হামিদুল আলম। সভাপতিত্ব করেন কাথুলী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নবিছ উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন গাংনী থানার ওসি আকরাম হোসেন, গাংনী উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব মোশারফ হোসেন। বক্তব্য রাখেন সোহেল রানাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

পুলিশ সুপার হামিদুল আলম বলেন, যদি কোনো মাদকব্যবসায়ী ও মাদকসেবী স্বাভাবিক জীবনে ফিরে আসতে চাই তাহলে প্রশাসনের পক্ষ থেকে তাকে সকল প্রকার সহযোগিতা করা হবে। প্রশাসনের কোনো অসাধু কর্মকর্তা ও পুলিশ সদস্যদের সাথে মাদক ব্যবসায়ীদের সখ্য প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।