অলরাউন্ডার নাসিরের নৈপুণ্যে সমতায় ফিরল বাংলাদেশ এ দল

 

স্টাফ রিপোর্টার: নাসির হোসেনের ঝড়ো সেঞ্চুরির পর বল হাতেও সফলতায় ভারত এ দলের বিরুদ্ধে দ্বিতীয় আনঅফিসিয়াল ওয়ানডেতে ৬৫ রানে জয় পেয়েছে বাংলাদেশ এ দল। ম্যাচে ৯৬ বলে ১০২ রান করার পর বল হাতে পাঁচ উইকেট নিয়ে একাই বাংলাদেশ এ দলের জয়ের নায়ক বনে যান নাসির।

অবশ্য ম্যাচের শুরুতে বড় ধরণের বিপর্যয়ের শঙ্কা জানাচ্ছিলো বাংলাদেশের ইনিংস। ম্যাচের শুরুতেই শূন্য রানে সাজঘরে ফেরেন বাংলাদেশ এ দলের ওপেনার রনি তালুকদার। এরপর সৌম্য সরকার ও এনামুল হক রানের গতি সচলের চেষ্টা করলেও তাদের সাজঘরে ফিরিয়ে দেন রিশি ধাওয়ান ও কারান শর্মা। ১৮.১ ওভারে মাত্র ৮২ রানেই ৫ উইকেট হারায় বাংলাদেশ। এ সময় বাংলাদেশ এ দলের ইনিংস মেরামতের দায়িত্ব নিজেদের কাধে তুলে নেন মিডল অর্ডারে থাকা দু অলরাউন্ডার লিটন দাস ও নাসির হোসেন। লিটন দাস ৮০ বলে ৪৫ রান করে সাজঘরে ফিরলে একাই বাংলাদেশ এ দলের ইনিংসকে এগিয়ে নিয়ে যান নাসির হোসেন। তার ঝড়ো ব্যাটিংয়ের কল্যাণে ৫০ ওভার শেষে বাংলাদেশ এ দলের সংগ্রহ দাড়ায় ২৫২ রানে ৮ উইকেট।

এদিকে ব্যাটিংয়ে নেমে শুরু থেকে বেশ ধীরস্থিরভাবে সূচনা করে ভারত এ দল। ৩১ রানে প্রথম উইকেট হারালেও দ্বিতীয় উইকেট জুটিতে বেশ বড় সংগ্রহ গড়ে উন্মুক্ত চাদ ও মনিশ পান্ডে। ২৭.৩ ওভারে মাত্র ২ উইকেটে হারিয়ে ১১৯ রান সংগ্রহ করে ভারত। এরপর শুরু হয় নাসির ও রুবেলের উইকেট নেয়ার প্রতিযোগিতা। আর দু টাইগার বোলারদের এ প্রতিযোগিতায় একে একে বলি হন ভারত এ দলের ব্যাটসম্যানরা। রুবেলকে পেছনে ফেলে উইকেট শিকারেও জয়ী হন নাসির। ঝুলিতে জমা করেন ৫ উইকেট। অন্যদিকে রুবেল সংগ্রহ করেন ৪ উইকেট। এদিকে আল-আমিন হোসেনের একমাত্র শিকার ছিলেন গুরকিরাত সিং। বল ও ব্যাট হাতে সফল বাংলাদেশের অলরাউন্ডার এক নাসির হোসেনের কাছেই হেরে যায় ভারত এ দল। আগামী ২০ সেপ্টেম্বর তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে।