মেহেরপুর জেলা মহিলা আ.লীগের কমিটি গঠন

একপক্ষের আনন্দ মিছিল : অপরপক্ষের বিক্ষোভমানববন্ধন

 

মেহেরপুর প্রতিনিধি: অবশেষে কাউন্সিল অনুষ্ঠানের প্রায় দেড় মাস পর মেহেরপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক চূড়ান্ত করেছে কেন্দ্রীয় কমিটি। এতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন তহমিনা খাতুন ও সাধারণ সম্পাদক হিসেবে লাভলী ইয়াসমিন। গত মঙ্গলবার রাতে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন সভাপতি তহমিনা খাতুন ও সাধারণ সম্পাদক লাভলী ইয়াসমিন। এদিকে গঠিত কমিটির বিপক্ষে অবস্থান নিয়ে সাবেক সভাপতি শামীম আরা হীরা সমর্থক মহিলা আওয়ামী লীগের একটি অংশ শহরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে।

সভাপতি তহমিনা খাতুন মেহেরপুর-১ আসনের সাবেক এমপি জয়নাল আবেদীনের পত্নী এবং সাধারণ সম্পাদক লাভলী ইয়াসমিন মেহেরপুর জেলা পরিষদ প্রশাসক অ্যাড. মিয়াজান আলীর পত্নী। লাভলী ইয়াসমিন সাধারণ সম্পাদক পদে পুনরায় মনোনীত হলেন। সাবেক সভাপতি শামীম আরা হীরা মেহেরপুর-১ আসনের সাবেক এমপি মরহুম ছহিউদ্দিনের মেয়ে ও বর্তমান এমপি অধ্যাপক ফরহাদ হোসেনের বোন। দীর্ঘ ১৮ বছর পর গত ২৮ জুলাই মেহেরপুর জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি আশরাফুন নেছা ও সাধারণ সম্পাদক পিনু খান এমপিসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তবে সম্মেলনে আলোচনা পর্ব শেষ করেই কমিটি গঠন ছাড়াই ঢাকায় ফিরে যান নেতৃবৃন্দ। স্থানীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করে পরবর্তীতে কমিটি গঠন করা হবে বলে সম্মেলনের দিন জানিয়েছিলেন কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। নবগঠিত কমিটিতে শুধু সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করে কেন্দ্রীয় কমিটি দ্রুততম সময়ের মধ্যে জেলার পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন।

এদিকে গতকাল বুধবার বিকেলে মেহেরপুর হোটেল বাজারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন সভাপতি তহমিনা খাতুন ও সাধারণ সম্পাদক লাভলী ইয়াসমিন। এছাড়া শহরে আনন্দ মিছিল করে মেহেরপুর জেলা মহিলা আওয়ামী লীগ। পরে নূর জাহান বেগমের সভাপতিত্বে মেহেরপুর হোটেল বাজার তিন রাস্তার মোড়ে অনুষ্ঠিত পথসভায় উপস্থিত ছিলেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, জেলা পরিষদের প্রশাসক অ্যাড. মিয়াজান আলী, মেহেরপুর-১ আসনের সাবেক এমপি আলহাজ মো. জয়নাল আবেদীন, গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী, সদর থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মো. গোলাম রসুল, গাংনী উপজেলার সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট শফি, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আনারুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আক্কাস আলী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফুয়ান আহমেদ রুপক, বর্তমান সভাপতি বারিকুল ইসলাম লিজনসহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের এক অংশের নেতৃবৃন্দ। এর আগে সভাপতি তহমিনা খাতুন ও সাধারণ সম্পাদক লাভলী ইয়াসমিনকে পুষ্পমাল্য পরিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান উপস্থিত আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

অপরদিকে নবগঠিত কমিটিকে বিতর্কিত দাবি করে গতকাল বুধবার দুপুরের মেহেরপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন এবং মঙ্গলবার বিকেলে শহরে বিক্ষোভ মিছিল করেন জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শামীম আরা হীরা সমর্থক মহিলা আওয়ামী লীগের একটি অংশ। মহিলা আওয়ামী লীগ নেতা সাবেক পৌর কমিশনার লতিফুন নেছা লতার নেতৃত্বে মানববন্ধন ও মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাড. রুত শোভা মণ্ডল, শামিউন বশিরা পলি, তকলিমা খাতুন, হানুফা বেগম, মোমেনা খাতুন, নার্গিস বেগম প্রমুখ। তারা সাবেক সভাপতি শামীম আরা হীরাকে পুনরায় সভাপতি করে গ্রহণযোগ্য কমিটি গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।