বছরের সর্বোচ্চ করদাতা দিলীপ-সবিতা দম্পতি

করপ্রদানে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি পেলেন আওরঙ্গজেব মোল্লা টিপু ও হাবিল হোসেন জোয়ার্দ্দার

 

krest hat a topo molla, lipo molla, opu molla

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলার দীর্ঘ সময় আয়কর প্রদানকারীদের মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন আলমডাঙ্গার আওরঙ্গজেব মোল্লা টিপু ও চুয়াডাঙ্গার হাবিল হোসেন জোয়ার্দ্দার। এছাড়া এবারের শ্রেষ্ঠ করদাতাদের মধ্যে রয়েছেন ব্যবসায় সফল দম্পতি দিলীপ কুমার আগরওয়ালা ও সবিতা আগরওয়ালা। এছাড়াও দর্শনার একজন বছরের শ্রেষ্ঠ করদাতাদের মধ্যে রয়েছেন।

জানা গেছে, চুয়াডাঙ্গা জেলার দীর্ঘ সময় ধরে প্রদানকারীদের মধ্যে শ্রেষ্ঠ আয়করদাতার সম্মান অর্জন করেছেন জেলার বিশিষ্ট ব্যবসায়ী আলমডাঙ্গার মোল্লা হার্ডওয়ার অ্যান্ড মেশিনারিজের স্বত্বাধিকারী আওরঙ্গজেব মোল্লা টিপু ও চুয়াডাঙ্গা জেলা শহরের কেদারগঞ্জপাড়ার বিশিষ্ট তেল ব্যবসায়ী হাবিল হোসেন জেয়ার্দ্দার। এছাড়াও চুয়াডাঙ্গা বড়বাজারের দিলীপ কুমার আগরওয়ালা ও তার স্ত্রী সবিতা আগরওয়ালা যথাক্রমে প্রথম ও দ্বিতীয় শ্রেষ্ঠ করদাতা হিসেবে মনোনীত হয়েছেন। ব্যবসায় সফল এ দম্পতি বর্তমানে ঢাকায় বসবাস করলেও চুয়াডাঙ্গায় পান্না সিনেমাহলসহ বেশ কিছু ব্যবসা করেছেন। দিলীপ কুমার ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

খুলনা বিভাগের চুয়াডাঙ্গাসহ সকল জেলার জেলা পর্যায়ে দীর্ঘ মেয়াদী ও বার্ষিক সর্বোচ্চ করদাতাদের গতপরশু আয়কর দিবসে সম্মানিত করা হয়। আনুষ্ঠানিকভাবে দেয়া হয় জাতীয় রাজস্ব বোর্ডের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ সম্মাননাপত্র ও ক্রেস্ট। খুলনা খালিশপুরে অবস্থিত বাংলাদেশ নৌবাহিনীর ফেয়ারওয়ে হলে সম্মাননাপত্র ও ক্রেস্ট প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি। খুলনা বিভাগীয় করাঞ্চলের কর কমিশনার সুনীল কুমার সাহার সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের কর জরিপ ও পরিদর্শন বিভাগের কর্মকর্তা লোকমান চৌধুরী, খুলনা রেঞ্জের ডিআইজি এসএম মনির-উজ-জামান, বিপিএম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন, যশোর কাস্টমসের এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট বিভাগের কমিশনার জামাল হোসেন ও খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি কাজি আমিনুল হক।

সম্মাননা ক্রেস্ট গ্রহণ অনুষ্ঠানে দিলীপ কুমার ও তার সহধর্মিণী খুলনায় পৌঁছান হেলিকপ্টারযোগে।