চুয়াডাঙ্গার কমলাপুর পিটিআই চত্বরের গাছ থেকে কাঁঠালপাতা বিক্রির ঘটনায় লঙ্কাকাণ্ড

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার কমলাপুর প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) চত্বরের কাঁঠালগাছ থেকে পাতা বিক্রির ঘটনায় লঙ্কাকাণ্ড হয়ে গেছে। পিটিআই সুপারিনটেনডেন্ট মোল্লা শহীদুজ্জামান ব্যাপারী ডেকে মঙ্গলবার ও গতকাল বুধবার গাছ থেকে পাতা বিক্রি করেন। ওই ঘটনায় এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে পড়ে।

কোরবানির মরসুমে কাঁঠালপাতার চাহিদা ব্যাপকহারে বেড়ে গেছে। ব্যাপারীরা বাড়ি বাড়ি ও বাগানে গিয়ে কাঁঠালপাতা কিনছেন। পিটিআই সুপারিনটেনডেন্ট মোল্লা শহীদুজ্জামান গত মঙ্গল ও বুধবার পিটিআই চত্বরের গাছ থেকে পাতা বিক্রি করেন। খবর পেয়ে সদর উপজেলার বোয়ালমারী গ্রামের বাসিন্দা অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক ইউনুছ আলীর নেতৃত্বে আশপাশের লোকজন গতকাল বুধবার পিটিআই অভ্যন্তরে ঢুকে এর প্রতিবাদ জানায়। এলাকাবাসীর অভিযোগ সুপারিনটেনডেন্ট নিজে আর্থিকভাবে লাভবান হওয়ার মানসে দু দিন ধরে কাঁঠালপাতা বিক্রি করছেন। এতে আগামী মরসুমে কাঁঠাল ধরা চরমভাবে ব্যাহত হবে। সাবেক ইউপি সদস্য আনিছুর রহমান আনিছ অভিযোগ করেন, এর আগে পিটিআই চত্বরের গাছের কাঠ দিয়ে সুপারিনটেনডেন্ট ফার্নিচার বানিয়েছেন।

সুপারিনটেনডেন্ট মোল্লা শহীদুজ্জামান অভিযোগ অস্বীকার করে বলেন, কাঁঠালগাছে বিষপাতা নামে যে পাতা থাকে তা লোক ডেকে কেটে ফেলা হয়েছে। গাছের পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য এসব করা হয়েছে। পিটিআই চত্বরের গাছের কাঠ দিয়ে ফার্নিচার বানানোর বিষয়টিও সঠিক নয়।