দাফনের ৭ বছর পর বাড়ি ফিরলো ছোট বুড়ি ঝিনাইদহের শালকোপাড়াসহ গোটা এলাকায় চাঞ্চল্য

ঝিনাইদহ প্রতিনিধি: যে ছোট বুড়িকে দাফন করা হয়েছে প্রায় ৭ বছর আগে, সেই ছোট বুড়ি এখন বাড়ি ফিরে নিকটজনদেরই চমকে দিয়েছে। তাকে দেখতে অনেকেই ভিড় জমাচ্ছেন। যে ফিরেছে সে আসল ছোটবুড়ি নাকি যাকে ছোটবুড়ি বলে দাফন করা হয়েছিলো সে? ধন্ধে প্রতিবেশীরাও। এ প্রশ্নের জবাব খুঁজছে নিকটজনেরা।
জানা গেছে, ঝিনাইদহ জেলা সদরের শালকোপাড়া গ্রামের মৃত মোহাম্মদ মোল্লার মেয়ে ছোট বুড়ি (৫৮) মানসিক রোগে আক্রান্ত হয়ে ১৯৯০ সালের দিকে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয়। দীর্ঘ ১৫ বছর তার কোনো খোঁজ ছিলো না। হঠাত ২০০৫ সালের দিকে পরিবারের লোকজন খবর পায় ছোট বুড়ি সদর উপজেলার ছয়াইল গ্রামে ঘুরে বেড়াচ্ছে। পরিবারের লোকজন তাকে সেখান থেকে ধরে বাড়িতে আনে। পেরিয়ে যায় ৩ বছর। হঠাত একদিন ছোট বুড়ি মারা যায়। দাফন করা হয় বাড়ির পাশেই। ৭ বছর পর আবার গত ১০ সেপ্টেম্বর সকালে ছোট বুড়িকে সদর উপজেলার নারিকেলবাড়িয়া এলাকার মহিষাডাঙ্গা গ্রামে দেখা গেছে এমন খবর পেয়ে সেজ ভাই সদর উদ্দিন মোল্লাসহ অন্যরা সেখানে যান এবং দেখেন তার বোনের মতোই চেহারার একটি মহিলা। তারা তাকে প্রশ্ন করে তোমার বাড়ি, তোমার বাবার নাম, তোমার ভাইদের নাম কি? একে একে সে উত্তর দেয়। এরপর তাকে আবার নিজ বাড়িতে আনে সদর উদ্দিন। এ ঘটনা জানাজানির পর এলাকার নারী-পুরুষ ছোট বুড়িকে দেখার জন্য ভিড় করছে তার বাড়িতে।
ঘোড়শাল ইউনিয়নের ১ নং ওয়ার্ড মেম্বার জাহিদুল ইসলাম দুদু জানান, ঘটনাটি জানার পর এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তবে বর্তমানে যে ছোট বুড়িকে পাওয়া গেছে সেই আসল। আর যাকে আগে দাফন করা হয়েছিলো সে হয়তো অন্য কেউ।