ইবিতে খোলা হচ্ছে নতুন দুটি বিভাগ

 

ইবি প্রতিনিধি: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মার্কেটিং ও ফোকলর নামে দুটি নতুন বিভাগ খোলা হচ্ছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রনীতি ও লোকপ্রশাসন বিভাগ ভেঙে রাষ্ট্রবিজ্ঞান ও লোকপ্রশাসন নামে দুটি বিভাগ করা হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ বলেন, বিশ্ববিদ্যালয় নতুন দুটি বিভাগ খোলার অনুমোদন পেয়েছে। বিভাগগুলো হলো- মার্কেটিং ও ফোকলর। এছাড়া রাষ্ট্রনীতি ও লোকপ্রশাসন বিভাগ ভেঙে রাষ্ট্রবিজ্ঞান ও লোকপ্রশাসন নামে দুটি বিভাগ করা হচ্ছে। ইতোমধ্যে বিভাগগুলোতে চেয়ারম্যান নিয়োগ দেয়া হয়েছে। ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. জাকারিয়া রহমান মার্কেটিং, বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য ইংরেজি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান ফোকলর এবং রাষ্ট্রনীতি ও লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. রাকিবা ইয়াসমিনকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন। রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ আরও জানান, ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে ভর্তি কার্যক্রমসহ নতুন বিভাগের একাডেমিক কার্যক্রম শুরু হবে।

প্রসঙ্গত, ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৫টি অনুষদের অধীনে ২২টি বিভাগ রয়েছে। নতুন দুটি বিভাগ খোলা এবং একটি বিভাগ ভেঙে দুটি হওয়ায় বিভাগ সংখ্যা দাঁড়ালো ২৫টিতে।