নির্বিঘ্নে চলাচলের দাবিতে মেহেরপুর জেলা ইজিবাইক মালিক ও চালক সমিতির সমাবেশ

মেহেরপুর অফিস: মেহেরপুর-মুজিবনগর, মেহেরপুর-আটকবর ও মেহেরপুর-কাথুলী সড়কে নির্বিঘ্নে চলাচলের দাবিতে জেলা ইজিবাইক মালিক ও চালক সমিতির উদ্যোগে শহীদ ড. সামসুজ্জোহানগর উদ্যানে এক সামাবেশের আয়োজন করা হয়। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা ইজিবাইক মালিক ও চালক সমিতির সভাপতি সাজ্জাদুল আনামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুন, ইজিবাইক মালিক মাহাবুর রহমান, চালক বিল্লাহ হোসেন, মাবুদ আলী প্রমুখ।

সমাবেশে জেলা ইজিবাইক মালিক ও চালক সমিতির সভাপতি সাজ্জাদুল আনাম পুলিশ প্রশাসনের উদ্দেশে বলেন- সরকার ইজিবাইক আমদানি করেছে। আমরা ধার-দেনা করে ইজিবাইক কিনেছি। আমরা সরকারকে ট্যাক্স-ভ্যাট দিয়েছি। গণতান্ত্রিক দেশে সব মানুষের সমান অধিকার রয়েছে। আপনারা এতো মানুষের পেটে লাথি মারবেন না। আমাদেরও বাঁচার অধিকার রয়েছে। তিনি আরো বলেন- মেহেরপুরে কোনো হাইওয়ে সড়ক নেই। মেহেরপুর-মুজিবনগর, মেহেরপুর-আটকবর ও মেহেরপুর-কাথুলী বাসের কোনো রুট পারমিট নেই। আমরা তো মেহেরপুর-কুষ্টিয়া, মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কে চলাচল করছি না। তবে কাদের খুশি করার জন্য পুলিশ ওইসব রাস্তায় দাঁড়িয়ে ইজিবাইক চলাচলে বিঘ্ন সৃষ্টি করছেন।

পরে তারা মেহেরপুর পৌর কমিউনিটি সেন্টারের সামনে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেনের সাথে সাক্ষাৎ করে তাদের দাবি-দাওয়া তুলে ধরেন। এ সময় তিনি ইজিবাইক মালিক-চালকদের উদ্দেশে বলেন- আপনারা দু দিন ধৈর্য ধরুন। এর মধ্যে সংশ্লিষ্ট সকলের সাথে আলাপ-আলোচনা করে সমাধান করা হবে।

উল্লেখ্য, মেহেরপুরের উল্লিখিত ৩টি সড়কে ইজিবাইক চলাচল নিয়ে বাস-মিনিবাস মালিক-শ্রমিক ও ইজিবাইক মালিকচালকদের সাথে মতবিরোধ চলে আসছে।