প্রশ্নপত্র ফাঁসে তিনজন আটক

স্টাফ রিপোর্টার: প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস এবং পরীক্ষা কেন্দ্রে বিশৃঙ্খলার অভিযোগে ছাত্রলীগের দু কর্মীসহ তিন ছাত্রকে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার বিকেলে জয়পুরহাট সরকারি কলেজ কেন্দ্রে নিয়োগ পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে। আটককৃতদের একজনকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আটককৃতরা হলেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র কবীর হোসেন (২৪) ও জয়পুরহাট সরকারি কলেজের দর্শন বিভাগের অনার্স শেষ বর্ষের ছাত্র আবু কাহার (২৩)। এদের মধ্যে আবু কাহার ছাত্রলীগ কর্মী। তার বাড়ি জেলার পাঁচবিবিতে। আর কবীর হোসেনের বাড়ি কুড়িগ্রামে।

এছাড়া এ পরীক্ষা চলাকালে জয়পুরহাট সরকারি কলেজ কেন্দ্রে অবৈধভাবে প্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে দণ্ডপ্রাপ্ত আবদুল হান্নান (২৪) একই কলেজের ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্স প্রথম বর্ষের ছাত্র। হান্নানও ছাত্রলীগ কর্মী বলে জানিয়েছে পুলিশ।

জয়পুরহাট সদর থানার ওসি আনোয়ার হোসেন জানান, বিকালে নিয়োগ পরীক্ষা চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে জয়পুরহাট শহরের বদর উদ্দিন সড়ক এলাকার প্রফেসর পাড়ার জনৈক ওয়াহেদ আলীর বাসায় অভিযান চালায় পুলিশ। এ সময় উত্তর লিখে মোবাইলফোনে সরবরাহ করার সময় পরীক্ষার কেন্দ্র (হল) থেকে বের হয়ে আসা (ফাঁস হওয়া) প্রশ্নপত্রসহ ওই দু যুবককে পুলিশ আটক করে। এছাড়া পরীক্ষা চলাকালে কেন্দ্রে মোবাইলফোন না নিয়ে যেতে পরীক্ষার্থীদের অনুরোধ করা সত্ত্বেও পুলিশ সদস্যদের ধাক্কা দিয়ে সরিয়ে অবৈধভাবে পরীক্ষা কেন্দ্রে প্রবেশের চেষ্টা করায় হান্নানকে আটক করা হয়। এ সময় তার সাথে থাকা অন্যরা পালিয়ে যায়।

ওসি বলেন, আটকের পর বিকেলে তিনজনের মধ্যে হান্নানকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রাতে অপর দুজনের বিরুদ্ধে জয়পুরহাট থানায় মামলা দায়ের করা হয়েছে।