৩ কোটি টাকার সোনাসহ তিন পাচারকারী আটক

ঢাকা থেকে সাতক্ষীরার উদ্দেশে রওনা হয়ে মাগুরায় তল্লাশি

 

85d60932d10b8ed1944587b37917cdc7

স্টাফ রিপোর্টার: মাগুরায় সাড়ে তিন কোটি টাকা মূল্যের ৮০টি সোনার বারসহ (৮ কেজি) তিন পাচারকারী আটক হয়েছে। সদর থানা পুলিশ বুধবার ভোরে ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরা শহরের পিটিআই স্কুলের সামনে তিন বাসযাত্রীর দেহ তল্লাশি করে এ সোনা উদ্ধার করেছে। সোনার বারগুলো মাজার বেল্টের নিচে ও শরীরের সাথে বিশেষ কায়দায় লুকিয়ে ঢাকা থেকে সাতক্ষীরায় নিয়ে যাচ্ছিলো পাচারকারীরা। আটক তিন পাচারকারী হচ্ছে- মানিকগঞ্জ জেলার ঘিওর থানার মাশাইল গ্রামের মৃত সন্তোষ শীলের ছেলে সুবোধ শীল (৩২), মানিকগঞ্জ সদরের ঘোনা গ্রামের সুখ শীলের ছেলে নিরঞ্জন শীল (৩৪) ও ঢাকা জেলার সাভার থানার বনগাও গ্রামের চিত্তরঞ্জন শীলের ছেলে সুমন শীল (৩০)।

মাগুরা সদর থানার ওসি আসাদুজ্জামান মুন্সি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৫টার দিকে সদর থানা পুলিশ মাগুরা শহরের পিটিআই স্কুলের সামনে ঢাকা থেকে সাতক্ষীরাগামী সংগ্রাম পরিবহনের একটি বাসের গতিরোধ করে। এ সময় সুবোধ, নিরঞ্জন ও সুমন নামে তিন বাসযাত্রীর দেহ তল্লাশি করে প্রতিটি ১শ গ্রাম ওজনের ৮০টি সোনার বার উদ্ধার হয়। যার মোট ওজন ৮ কেজি। সোনার বারগুলো মাজার বেল্টের নিচে জিন্সের প্যান্টে ভরে ও জাঙ্গিয়ার মধ্যে বিশেষ কায়দায় লুকিয়ে ঢাকা থেকে সাতক্ষীরায় নিয়ে যাচ্ছিলো পাচারকারীরা। প্রতিবারের গায়ে দুবাই লেখা। উদ্ধারকৃত সোনার বাজার মূল্য প্রায় সাড়ে তিন কোটি টাকা।

পচারকারীরা জানিয়েছে, বায়তুল মোকাররম থেকে দোহার নবাবগঞ্জ এলাকার মরু নামে এক ব্যক্তি সোনার বারগুলো সাতক্ষীরার দাদু নামে একজনের কাছে পৌঁছে দেয়ার জন্য তাদের তিন জনের সাথে ১৫ হাজার টাকায় চুক্তি করে। এর আগেও তারা একাধিকবার ঢাকা থেকে সাতক্ষীরায় এ ধরনের সোনার চালান নিয়ে গেছে বলে পুলিশের কাছে জানিয়েছে। এ ঘটনায় মাগুরা সদর থানায় মামলা হয়েছে। গোটা চক্রকে শনাক্ত করতে আটককৃকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।