অপহরণের ১৮ ঘন্টা পর গুলিবিদ্ধ অবস্থায় অপহৃতকে উদ্ধার

 

স্টাফ রিপোর্টার: অপহরণের প্রায় ১৮ ঘন্টা পর রকিবুল ইসলাম রকি নামে এক কিশোরকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করেছে ৱ্যাব সদস্যরা।  গত বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে শহরতলীর ঝুমঝুমপুর চান্দের মোড় এলাকা থেকে উদ্ধার করা হয়। তবে অপহরণের সাথে জড়িতদের কাউকে আটক করতে পারেনি ৱ্যাব। গুরুতর অবস্থায় রকিকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে ঝুমঝুমপুর এলাকার আব্দুর রশিদের ছেলে।

গতকাল শুক্রবার বিকেলে এক প্রেসব্রিফিংয়ে ৱ্যাব-৬ যশোর ক্যাম্পের স্কোয়াড্রন লিডার কাউছার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন অস্ত্রধারী সন্ত্রাসীরা ঝুমঝুমপুর ঈদগাহ এলাকার একটি বাড়িতে এক কিশোরকে অপহরণ করে এনে আটকে রেখেছে। এরপর ৱ্যাব সদস্যরা সেখানে অভিযান চালান। ৱ্যাবের উপস্থিতি টের পেয়ে আসামিরা পালিয়ে যায়। পরে ওই এলাকার চান্দের মোড় নামক স্থান থেকে গুলিবিদ্ধ অবস্থায় রকিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। স্কোয়াড্রন লিডার কাউছার হোসেন আরো জানান, রকিকে ২০ আগস্ট সকাল ৮টার দিকে ফয়সাল নামে তার এক বন্ধু বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর তার বাড়ির সামনে থেকে আরো কয়েকজন তাকে একটি মোটরসাইকেলে উঠিয়ে নিয়ে আটকে রেখে নির্যাতন চালায়।

এদিকে চিকিৎসাধীন রাকিব জানিয়েছে, তাকে অপহরণ করে অজ্ঞাতস্থানে আটকে রাখে সন্ত্রাসীরা। অপহরণকারীদের কাউকে চেনে না। কেন তাকে অপহরণ করা হয়েছে তাও সে বুঝতে পারছেন না। অপহরণকারীরা তার দুহাতের তালুতে দুটি গুলি করেছে বলে সে জানায়। এছাড়া পুরো আটকে রেখে তাকে অমানুষিক নির্যাতন করা হয়। যশোর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক অনুপ কুমার সাহা জানিয়েছেন, রকির দু হাতের পাতায় আঘাতের চিহ্ন রয়েছে। প্রাথমিকভাবে মনে হচ্ছে তাকে গুলি করা হয়েছে। তবে আরো পরীক্ষা নিরীক্ষা করে পরে তা নিশ্চিত হওয়া যাবে।