খুলনায় ট্রেনের দুটি বগি লাইনচ্যুত সাড়ে ৬ ঘণ্টা যোগাযোগ বিচ্ছিন্ন

 

স্টাফ রিপোর্টার: খুলনাগামী মালবাহী একটি ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ায় প্রায় সাড়ে ৬ ঘণ্টা সারাদেশের সাথে খুলনার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে সীমাহীন ভোগান্তিতে পড়েন খুলনা থেকে দেশের বিভিন্ন স্থানগামী ও খুলনায় আসার অপেক্ষায় আটকে পড়া ৯ ট্রেনের হাজারো যাত্রী। গতকাল বুধবার সকাল সাড়ে ৬টায় খুলনার দৌলতপুর এলাকায় বগি লাইনচ্যুত হয়। এর ফলে সকাল সাড়ে ৬টা থেকে দুপুর ৩টা পর্যন্ত দেশের বিভিন্ন স্থানগামী পাঁচটি ট্রেনকে (কপোতাক্ষ, মহানন্দা, চিত্রা, কমিউটার, রূপসা আন্তঃনগর) খুলনা স্টেশনে আটকে থাকতে হয়। এছাড়া খুলনায় প্রবেশের জন্য ৪টি ট্রেন আটকা পড়ে।

আটকে পড়া রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেনের যাত্রী চাকরিজীবী আব্দুল্লাহ আহমেদ জানান, স্ত্রী ও ছোট শিশুসন্তান নিয়ে সেই ভোরে বেরিয়েছেন। পরিবার-পরিজন নিয়ে প্রচণ্ড গরমে স্টেশনে আটকে আছেন। রেলওয়ের বিশ্রামাগার ও টয়লেটগুলো অপরিচ্ছন্ন থাকায় যাত্রীদের ভোগান্তি হচ্ছে বলেও তিনি জানান। দুর্ঘটনা কবলিত ট্রেনের সহকারী চালক হেদায়েত হোসেন জানান, বগুড়ার শান্তাহার থেকে খুলনার উদ্দেশে ছেড়ে আসা মালবাহী ট্রেনটি ৩ নম্বর লাইন দিয়ে প্রবেশের মুখে দুটি বগি লাইনচ্যুত হয়। বগি দুটি পার্শ্ববর্তী দ্বিতীয় লাইনের ওপর গিয়ে পড়ায় দুটি লাইনেই ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

খুলনা রেলওয়ের এরিয়া অপারেটিং ম্যানেজার সরদার আবুল কালাম জানান, লাইনচ্যুত বগি দুটির উদ্ধার কাজ শেষ করে বেলা ৩টায় ট্রেন চলাচলে উপযোগী করা হয়।

উল্লেখ্য, এর আগে ২৮ মে সন্ধ্যা ৬টায় মহানগরীর দৌলতপুর স্টেশনের একটু সামনে নাটোর থেকে আসা চালবাহী একটি ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়।