দামুড়হুদা শিল্পকলা একাডেমীর ওস্তাদ তোফাজ্জেল সড়ক দুর্ঘটনায় নিহত

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদা উপজেলা শিল্পকলা একাডেমীর প্রতিষ্ঠাতা সদস্য ওস্তাদ তোফাজ্জেল হোসেন খাঁন সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন (ইন্না………….রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮০ বছর। তিনি জয়রামপুর মল্লিকপাড়ার মৃত ফজলে করিম খাঁনের ছেলে। গত সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ওষুধ কেনার জন্য ব্যাটারিচালিত ভ্যানযোগে জয়রামপুর চায়ের দোকানের সামনে থেকে দামুড়হুদার উদ্দেশে রওনা হন। ভ্যানটি জয়রামপুর চৌধুরীপাড়ার নিকট পৌঁছুলে তিনি চলন্ত ভ্যান থেকে মাথা ঘুরে পড়ে গুরুতর আহত হন। পথচারীরা তাকে মুমূর্ষু অবস্থায় প্রথমে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। তাকে দ্রুত অ্যাম্বুলেন্সযোগে রাজশাহী নেয়ার সময় বিকেল ৪টার দিকে নাটোরের লালপুর নামকস্থানে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রাত ৯টার দিকে নিহতের লাশ জয়রামপুরে পৌঁছুলে এলাকায় নেমে আসে শোকের ছায়া। গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে নিহতের জানাজা শেষে নিজ গ্রামের কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি ৩ ছেলে, ৩ মেয়ে, নাতি-নাতকুরসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে ওস্তাদ তোফাজ্জেল হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, হাউলী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ মিন্টু, দামুড়হুদা উপজেলা শিল্পকলা একাডেমীর শিক্ষক আসমত আলী বিশ্বাসসহ অনেকেই।

দামুড়হুদা উপজেলা শিল্পকলা একাডেমীর শিক্ষক আসমত আলী বিশ্বাস জানান, তিনি কেবল শিল্পকলা একাডেমীর প্রতিষ্ঠাতা সদস্যই ছিলেন না তিনি শিল্পকলা একাডেমীর ভালো একজন শিক্ষকও ছিলেন। সঙ্গীতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ওস্তাদ তোফাজ্জেল হোসেন খাঁন এ বছর জাতীয় শিল্পকলা একাডেমী থেকে তার নাম মনোনীত করা হয় এবং চলতি মাসেই তাকে পুরুস্কৃত করার কথা ছিলো। কিন্তু এটি শোকের মাস হওয়ায় ওই তারিখ পরিবর্তন করে আগামী সেপ্টেম্বরের শুরুতেই তাকে বিশেষ পুরস্কারে ভূষিত করার কথা ছিলো।