জীবননগরে সাংবাদিক হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ

জীবননগর প্রতিনিধি: সাংবাদিক আবু সায়েম হত্যার প্রতিবাদে ও হত্যাকাণ্ডের নেপথ্যে জড়িতদের গ্রেফতারের দাবিতে ১ ঘণ্টার মহাসড়ক অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। জীবননগর উপজেলা সাংবাদিক কল্যাণ সমিতির উদ্যোগে গতকাল সোমবার সকাল ১০টা হতে বেলা ১১টা পর্যন্ত ১ ঘণ্টার এ কর্মসূচি পালন করা হয়। অবরোধ চলাকালে জীবননগর-চুয়াডাঙ্গা, জীবননগর-যশোর, জীবননগর-জিন্নাহনগর সড়কে যাত্রীবাহী বাসসহ কয়েক শ যাবাহন আটকা পড়ে দুর্ভোগের সৃষ্টি হয়।

মহাসড়ক আবরোধ শেষে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন জীবননগর উপজেলা চেয়ারম্যান আবু মো. আ. লতিফ অমল। সাংবাদিক কল্যাণ সমিতির সহসভাপতি আব্দুর রশিদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুন্সি মাহবুবুর রহমান বাবু, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক শামসুল আলম, পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম, উথলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন খান, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আতিয়ার রহমান, সাংবাদিক কল্যাণ সমিতির সদস্য রফিকুল ইসলাম শাহ্ ও নিলুফা ইয়াসমিন রাণী। অনুষ্ঠানটি পরিচালনা করেন মারুফ মালেক।

জীবননগর থানার ওসি হুমায়ুন কবির প্রতিবাদ সমাবেশে উপস্থিত হয়ে সাংবাদিকদের আশ্বস্ত করে বলেন, সাংবাদিক আবু সায়েম হত্যার মূল আসামি রাজিব সরকার গ্রেফতার হয়েছে। সহযোগী সন্দেহে তার পীরবাবা সামাজুল হককে গ্রেফতার করা হয়েছে। মূল আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এখন সাংবাদিকের পক্ষ হতে দাবি উঠেছে এ হত্যার মূল ঘাতকের কোনো সহযোগী আছে কি-না। তিনি বলেন, পুলিশি তদন্ত চলছে। প্রমাণ পেলে তাৎক্ষণিক সহযোগীদের গ্রেফতার করা হবে।

উল্লেখ্য, গত ৭ জুলাই রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে সাংবাদিক আবু সায়েম তার পিয়ারাতলাস্থ দ্বিতল বাড়ির শয়নকক্ষে ছুরিকাঘাতে খুন হন।