দামুড়হুদায় ৬ দিনব্যাপি ফলদ বৃক্ষমেলার উদ্বোধনকালে এমপি টগর

প্রাকৃতিক ভারসম্য রক্ষায় গাছের বিকল্প নেই

 

দামুড়হুদা প্রতিনিধি: ‘দিন বদলের বাংলাদেশ-ফল বৃক্ষে ভরবো দেশ’ এ স্লোগানকে সামনে রেখে দামুড়হুদায় ৬ দিনব্যাপি ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর প্রধান অতিথি হিসেবে ফিতে কেটে মেলার উদ্বোধন করেন। মেলা প্রাঙ্গণে উপজেলা কৃষি বিভাগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর। তিনি বর্তমান সরকারের বিভিন্ন সাফল্য তুলে ধরে বলেন প্রাকৃতিক ভারসম্য রক্ষা করতে আমাদের বেশি বেশি করে গাছ লাগাতে হবে। বেঁচে থাকতে হলে গাছের কোনো বিকল্প নেই। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান মাও. আজিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, যুগ্মসম্পাদক পারৃকষ্ণপুর-মদনা ইউপি চেয়ারম্যান এসএএম জাকারিয়া আলম, উপজেলা কৃষি অফিসার সুফি মো. রফিকুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাড. রফিকুল আলম রান্টু, হাউলী ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ মিন্টু, দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম ও উপজেলা যুবলীগের আহ্বায়ক শফিউল কবির ইউসুফ।

উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ছালমা জাহান পারুল, উপজেলা সাবরেজিস্টার শ্রী মানিক চন্দ্র মুখার্জী, দামুড়হুদা মডেল থানার ওসি (তদন্ত) ফকির আজিজুর রহমান, উপজেলা প্রকৌশলী ইলিয়াস হোসেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মশিউর রহমান, মৎস্য অফিসার সমীর কুমার বিশ্বাস, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিকাশ কুমার সাহা, জনস্বাস্থ্য প্রকৌশলী আ. রশিদ, ফিল্ড মনিটরিং অফিসার ফয়সাল আহম্মেদ, দর্শনা পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, নতিপোতা ইউপি চেয়ারম্যান আজিজুল হক, জুড়ানপুর ইউপি চেয়ারম্যান ইদ্রিস আলী, নাটুদাহ ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রবিউল হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল মমিন মাস্টার, জুড়ানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তালেব, আওয়ামী লীগ নেতা ইয়াছনবী, যুবলীগ নেতা সেলিম উদ্দিন বগা, হযরত আলী প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার ৩৪টি মাধ্যমিক বিদ্যালয় ও ১১টি মাদরাসার মোট ১৩৫ জন ছাত্র-ছাত্রীদের হাতে একটি করে ফলদ গাছের চারা ও নগদ আড়াই হাজার করে টাকা (উপজেলা রাজস্ব তহবিল থেকে বরাদ্দকৃত) তুলে দেন প্রধান অতিথি এমপি টগর। এছাড়া উপজেলার ৪৪ জন কৃষকের মধ্যে ভর্তুকিমূল্যে পাউয়ারটিলার বিতরণ করেন এমপি টগর। তিনি এর আগে উপজেলা পরিষদ চত্বরে একটি ওষুধি (নাগেশ্বর) গাছের চারা রোপণ করেন এবং মেলা প্রাঙ্গণে উপস্থিত সকলকে বেশি করে গাছ লাগানোর আহ্বান জানান। অনুষ্ঠানটি পরিচালনা করেন উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা কায়জার আলী পল্টু।