সর্বোচ্চ হারে মাছ উৎপাদন : আসাদুল বিশ্বাসের পদক লাভ

তিন দফায় পাওয়া প্রাইজমানিসহ দু কন্যার শিক্ষাবৃত্তির ১ লাখ টাকা প্রধানমন্ত্রীর বার্ন তহবিলে প্রদান

 

স্টাফ রিপোর্টার: মাছচাষে সর্বোচ্চ হারে উৎপাদন করায় পদক লাভ করেছেন চুয়াডাঙ্গা আলুকদিয়া মনিরামপুরের বিশ্বাস মৎস্য খামারের স্বপ্নপুরুষ আসাদুল হক বিশ্বাস। তিনি চুয়াডাঙ্গা সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক।

আসাদুল হক বিশ্বাসকে গত ২৯ জুলাই ঢাকা খামার বাড়ির বিশেষ আয়োজনে পদক ও প্রাইজমানি প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আসাদুল হক বিশ্বাস গতকাল রোববার সন্ধ্যায় চুয়াডাঙ্গার শহীদ রবিউল হক স্মরণী সড়কস্থ বিশ্বাস বাড়ির সম্মেলনকক্ষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ তথ্য দিয়ে বলেন, এবারের মৎস্য সপ্তাহ উপলক্ষে পদক প্রদানের সময় প্রাইজমানি দেয়া হয় ৩০ হাজার টাকা। পূর্বের প্রাইজমানি ৫০ হাজার আর ১৫ হাজার দিয়ে মোট ৯৫ এবং দু কন্যার শিক্ষাবৃত্তির ৫ হাজার টাকা দিয়ে মোট ১ লাখ টাকার প্রধানমন্ত্রীর বার্ন ইউনিটে প্রদান করা হয়। আন্দোলনের নামে আগুন দিয়ে যাদের পোড়ানো হয়েছে তাদের চিকিৎসার্থে এ টাকা প্রদান করেন সফল চাষি, খামারি ও রাজনীতিক আসাদুল হক বিশ্বাস।

চুয়াডাঙ্গা প্রেসক্লাব নেতৃবৃন্দ ও স্থানীয় সংবাদপত্রের সম্পাদকদের উপস্থিতিতে চা চক্রের মাঝে আসাদুল হক বিশ্বাস মাছচাষে সফলতার বর্ণনা দিতে গিয়ে বলেন, চুয়াডাঙ্গায় পুষ্টি চাহিদা পূরণে বিশ্বাস মৎস্যখামার, পোল্ট্রি খামার অবদান রেখে চলেছে। মাছের আবাদ ভালো হওয়ার আড়ালে মাছের চিকিৎসাসহ পরিচর্যার পাশাপাশি পানির প্রয়োজনীয় চিকিৎসা প্রদানেই মাঝের উৎপাদনে এনে দিয়েছে এই সফলতা। যা খামারের সকল শ্রমিকের পরিশ্রম আর আমার ঐকান্তিক প্রচেষ্টারই ফসল হলেও এ পদক লাভ চুয়াডাঙ্গাবাসীরই গৌরব।