ফলোআপ: গাংনীর ধলা গ্রামের পানিবন্দি মানুষের পাশে দাঁড়ালেন উপজেলা নির্বাহী অফিসার

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার রাধাগোবিন্দপুর ধলা গ্রামের পানিবন্দি মানুষের পাশে দাঁড়িয়েছেন উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন। গতকাল রোববার সকালে তিনি গ্রাম পরিদর্শন করে দুর্গত মানুষের সহায়তা প্রদানের কথা বলেন। গত দেড় মাস ধরে অতিবর্ষণের ফলে পানিবন্দি হয়ে পড়েছেন ওই গ্রামের আড়াই শতাধিক পরিবার। গতকাল রোববার দৈনিক মাথাভাঙ্গায় এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ হয়।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন গতকাল সকালে সাংবাদিকদের সাথে নিয়ে ধলা গ্রাম পরিদর্শন করেন। এ সময় তিনি পানিবন্দি পাড়াগুলোতে খোঁজখবর নেন। স্বচক্ষে দেখেন দুর্গত মানুষের দুর্দশা। উপজেলা নির্বাহী অফিসারকে কাছে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েছেন গ্রামের মানুষ। পানিবন্দিদশা থেকে মুক্তি পেতে করণীয় এবং ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতার দাবি করেন ভুক্তভোগীরা। গ্রামের মানুষের সাথে নিয়ে ভ্যানযোগে গোটা এলাকা পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার।

এদিকে গ্রামের দুটি কালভার্ট স্থানীয় কয়েকজন বন্ধ করে রাখায় পানি নিষ্কাশন হচ্ছে না বলে উপজেলা নির্বাহী অফিসারকে জানান গ্রামবাসী। কালভার্ট স্থান ঘুরে দেখে দ্রুততম সময়ের মধ্যে তা খুলে দেয়ার নির্দেশ দেন তিনি। নির্দেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি করেন তিনি।

পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন জানান, স্থানীয় ইউপি সদস্য রুহুল আমিনকে ক্ষতিগ্রস্ত মানুষের তালিকা তৈরির নির্দেশ দেয়া হয়েছে। তালিকা যাচাই করে সহযোগিতা প্রদান করতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও পানি নিষ্কাশনের লক্ষ্যে গ্রামের প্রধান সড়কে দুটি কালভার্ট নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।