ইবির চরমপন্থি আতিয়ার গ্রেফতার : গোস্বামী দুর্গাপুর ও পাটিকাবাড়িতে মিষ্টি বিতরণ

আলমডাঙ্গা ব্যুরো/হালসা প্রতিনিধি: কুষ্টিয়া জেলার ইবি থানার চরমপন্থি সংগঠন সর্বহারার আঞ্চলিক প্রধান আতিয়ারকে গ্রেফতার করেছে ইবি থানা পুলিশ। গতকাল শনিবার বিকেলে তার শ্বশুরবাড়ি থেকে পুলিশ তাকে গ্রেফতার করেছে।

জানা গেছে, চরমপন্থি সংগঠন সর্বহারার আঞ্চলিক প্রধান কুখ্যাত সন্ত্রাসী আতিয়ার রহমান ওরফে জাহাঙ্গীর ওরফে ডালিম ওরফে মান্দারকে (৩২) কুষ্টিয়া জেলার ইবি থানার পাটিকাবাড়ি পুলিশ ক্যাম্পের এএসআই কামাল হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে আতিয়ারের শ্বশুরবাড়িতে হানা দেন। সে সময় আতিয়ারের স্ত্রী তাকে পুলিশের উপস্থিতি জানালে আতিয়ার দৌড়ে পালানোর চেষ্টা করে। কিন্তু পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়। আটক সন্ত্রাসী আতিয়ারকে শ্বশুর পক্ষের আত্মীয়-স্বজন প্রথমে জোরপূর্বক পুলিশের নিকট থেকে ছিনিয়ে নিতে অপচেষ্টা করে বলে অভিযোগ উঠেছে।

পুলিশ জানিয়েছে, ঈদকে সামনে রেখে চাঁদাবাজি করার জন্য আতিয়ার বেশ কয়েকদিন এলাকায় অবস্থান করছিলো। গত তিনদিন আগে নাটানা করিমপুরের কুমার নদীর ব্রিজের ওপর অস্ত্র নিয়ে মহড়া দেয় বলে এলাকার একাধিক সূত্র পুলিশকে অবহিত করে। সন্ত্রাসী আতিয়ার ইবি থানার গোস্বামী-দুর্গাপুর ইউপির দীঘা-বামনগাঁ’র মৃত কিয়ামুদ্দিন মণ্ডলের ছেলে। সে দীর্ঘদিন ধরে চরমপন্থি সংগঠন সর্বহারার আঞ্চলিক প্রধানের দায়িত্ব পালন করে আসছিলো। সে পাটিকাবাড়ি ইউপির মাজিলা গ্রামের মুক্তিযোদ্ধা মীর শফিকুল ইসলাম খোকন হত্যা মামলার পলাতক আসামি। এছাড়াও কুমারখালী, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা জেলার বেশ কয়েকটি হত্যা ও ডাকাতি মামলার আসামি।