গাংনীতে স্বামী-স্ত্রীসহ ৫ মাদকব্যবসায়ীর কারাদণ্ড

গাংনী প্রতিনিধি: মাদক বিক্রি ও সেবনের অপরাধে স্বামী-স্ত্রীসহ ৫ জনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিন পৃথক দুটি অভিযানে এ আদেশ প্রদান করেন। দণ্ডিতরা হলো- গাংনী ডিগ্রি কলেজপাড়ার মাদকব্যবসায়ী হাফিজুল ইসলাম হাফি (৪৫), তার স্ত্রী ফরিদা খাতুন (৩৫), রামকৃষ্ণপুর ধলা গ্রামের সইফতুল্লাহর ছেলে কাশেম (৪০), আনারুলের ছেলে বিশারুল ইসলাম (৩২) ও নওদা মটমুড়া গ্রামের মৃত মহাসিন আলীর ছেলে আরিফ হোসেন (৪২)।

গাংনী থানার ওসি আকরাম হোসেন জানান, গাংনী থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে শনিবার সকালে গাংনী ডিগ্রি কলেজ মোড় থেকে ১০০ গ্রাম গাঁজাসহ হাফিজুল ও তার স্ত্রী ফরিদা খাতুনকে আটক করে। বামন্দী পশুহাট থেকে শুক্রবার সন্ধ্যায় ৪ গ্রাম গাঁজাসহ আরিফ হোসেনকে গ্রেফতার করা হয়। অপরদিকে পুলিশের আরেকটি দল রামকৃষ্ণপুর ধলা থেকে কাশেম ও বিশারুলকে ২৫ গ্রাম গাঁজাসহ আটক করে। ৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে হাফিজুলকে ২ বছর ও তার স্ত্রী ফরিদাকে এক বছর কারাদণ্ড এবং বাকি তিনজনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

গাংনী থানা সূত্রে জানা গেছে, হাফিজুল ও তার স্ত্রী ফরিদা এলাকার চিহ্নিত মাদকব্যবসায়ী। হাফিজুলের বিরুদ্ধে ১০টি ও ফরিদার বিরুদ্ধে ২টি মামলা আদালতে বিচারাধীন। সম্প্রতি ভ্রাম্যমাণ আদালতে তাদের কারাদণ্ড হলেও কয়েকদিনের মাথায় জামিন নিয়ে আবারো মাদকব্যবসা শুরু করে। অপরদিকে কাথুলী ও ধলা সীমান্ত এলাকার চিহ্নিত মাদকব্যবসায়ী কাশেম ও বিশারুল দীর্ঘদিন ধরে মাদকব্যবসা করে আসছিলো।