ইবিতে ম্যরালিটি অ্যান্ড হিউমানিটি ডেভেলপমেন্ট সেন্টার নামে নতুন সংগঠনের যাত্রা শুরু

 

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ম্যরালিটি অ্যান্ড হিউমানিটি ডেভেলপমেন্ট সেন্টার (এমএইচডিই) নামে নতুন সংগঠনের যাত্রা শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের মধ্যদিয়ে এর যাত্রা শুরু হয়। নতুন কমিটিতে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী সিথুন ওয়াজিদুর রহমানকে সভাপতি ও মো. জুয়েল রানাকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার সংগঠনের স্বপ্নদ্রষ্টা প্রতিষ্ঠাতা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. রেবা মণ্ডল তার কার্যালয়ে একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহসভাপতি পদে রিপা খাতুন ও ইয়াসমিন ববি, সাধারণ সম্পাদক পদে জুয়েল রানা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে তনা রায় ও শাকিল আহমেদ সুমন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম রাজ, কোষাধ্যক্ষ মো. আব্দুস সবুর, অফিস সম্পাদক শাতিল আহমেদ, মানবসম্পদ বিষয়ক সম্পাদক সাবিনা ইয়াসমিন, মহিলা বিষয়ক সম্পাদক হোসেনেয়ারা খাতুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক লাবণী আক্তার। এছাড়া সদস্য পদে আব্দুল্লাহ আল ইউসুফ, সালেহা অঙ্কুর, নওরীন, তানভির আহম্মেদ শাওন, লালচাঁদ আলী ও আনিকা তাবাসসুম মনোনীত হয়েছেন। এছাড়া সংগঠনের স্থায়ী কমিটির সদস্যরা হলেন- অধ্যাপক ড. রেবা মণ্ডল (সংগঠনের প্রধান উপদেষ্টা), অধ্যাপক ড. শাহজাহান মণ্ডল (উপদেষ্টা ও আইন বিভাগের শিক্ষক), পরিবেশবাদী গবেষক ও লেখক গৌতম রায়, সালেহ আহমেদ (সদস্য সচিব, সম্মিলিত সামাজিক আন্দোলন), সাংবাদিক ও কলামিষ্ট আকরাম খান ও কাজী দেলওয়ার হোসেন (সাংগঠনিক সম্পাদক, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, কেন্দ্রীয় কমিটি), অ্যাড. মোস্তফা কামাল রনজু। নতুন কমিটি আগামী এক বছর দায়িত্ব পালন করবে।

সংগঠনের প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. রেবা মণ্ডল বলেন, মানব সম্প্রদায়কে মানবতা, নৈতিকতা ও যৌক্তিকতা শিক্ষায় শিক্ষিত করে নীতিবান, সুবিবেচক ও যৌক্তিক মানবগোষ্ঠীতে পরিণত করাই হবে এ সংগঠনের উদ্দেশে। পর্যায়ক্রমে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, স্কুল-কলেজে এ সংগঠনের শাখা খোলা হবে বলে তিনি জানান।