স্টেডিয়ামে দর্শকদের ওপর আইনশৃঙ্খলা বাহিনীর লাঠিচার্জ

 

স্টাফ রিপোর্টার: ফতুল্লা খান সাহেব ওসমান আলী জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বাইরে গতকাল শুক্রবার দুপুর ১টায় দর্শকদের ওপর লাঠিপেটা করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এতে আহত হয়েছে অন্তত ২০ জন। ওই সময়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে দর্শকদের ধাওয়া পাল্টা ধাওয়া ও ঢিল মারার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার সাথে বিসিবি একাদশের মধ্যকার টি-টোয়েন্টি খেলার আয়োজন করা হয়। বিনা টিকেটে এদিন স্টেডিয়ামে প্রবেশ সবার জন্য উন্মুক্ত করা হয়। আর এ কারণে সকাল থেকেই হাজার হাজার মানুষ স্টেডিয়ামের আশেপাশে ভিড় করে। দুপুর ১টার মধ্যেই পুরো স্টেডিয়ামের প্রতিটি গ্যালারি পূর্ণ হয়ে যায়। কিন্তু তখনো শত শত মানুষ বাইরে থেকে ভেতরে প্রবেশ করার চেষ্টা করে। এক পর্যায়ে স্টেডিয়ামের পূর্ব ও পশ্চিম গ্যালারির ব্যারিকেড ডিঙানোর চেষ্টা করে লোকজন। ওই সময়ে পুলিশ ও ৱ্যাব সদস্যরা লাঠিচার্জ করে। এক পর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর ইটপাটকেল নিক্ষেপ করে দর্শকেরা। পরে অতিরিক্ত ৱ্যাব পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লাঠিপেটায় অন্তত ২০ জন আহত হয়। তাদের মধ্যে আবদুল্লাহ আল মামুন, পাপ্পু, শহীদ, আদিব, আবু তাহের, সিহাম, মাহফুজকে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। আর তাৎক্ষনিক অনেকের নাম পরিচয় পাওয়া যায়নি।

ফতুল্লা মডেল থানার এএসপি মোহাম্মদ শরফুউদ্দিন জানান, অতিরিক্ত ভিড়ের কারণে কিছুটা উত্তেজনা ছিল। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।