ইবির বাসের চাবি কেড়ে নিলেন চাকরি প্রত্যাশীরা

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসের চাবি কেড়ে নিয়েছেন চাকরি প্রত্যাশী ছাত্রলীগের আরেকটি গ্রুপের নেতাকর্মী ও বহিরাগতরা। গতকাল বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরে বাস ডিপোতে থাকা অবস্থায় গাড়ির ছাড়ার পূর্ব মুহূর্তে তারা বাস চালকদের কাছ থেকে চাবি কেড়ে নেন।
বিশ্ববিদ্যালয়ের পরিবহন সুপারভাইজার মাসুদ রানা বলেন, গতকাল বৃহস্পতিবার সকাল পৌনে নয়টার দিকে কুষ্টিয়া ও ঝিনাইদহ শহর থেকে গাড়ি ছাড়ার পূর্বে চাকরি প্রত্যাশী কিছু ছাত্রলীগ কর্মী ও বহিরাগতরা বাস চালকদের কাছ চাবি কেড়ে নেন। ফলে কুষ্টিয়া ও ঝিনাইদহ শহর থেকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস আসতে পারেনি। জানা গেছে, ক্যাম্পাসে শিক্ষক ও ছাত্রছাত্রী বহনকারী কোনো বাস ক্যাম্পাসে না যাওয়ায় ক্লাস-পরীক্ষাসহ বিশ্ববিদ্যালয়ের সব ধরনের একাডেমিক কার্যক্রম বন্ধ ছিলো। তবে সীমিত পরিসরে প্রশাসনিক কার্যক্রম চলেছে।
বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মামুনুর রহমান বলেন, চালকদের কাছ থেকে বাসের চাবি কেড়ে নেয়ার ঘটনাটি অনভিপ্রেত। ঘটনার সাথে সম্পৃক্তদের শনাক্তের চেষ্টা চলছে বলে তিনি জানান।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, চাকরি প্রত্যাশী এ গ্রুপের নেতাকর্মীরা কুষ্টিয়া ও ঝিনাইদহের বাসিন্দা ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতাকর্মী। ছাত্রলীগ কর্মী আরব আলী, শফিক ও আনিচুজ্জামান লিটন এ গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন বলে জানা গেছে। এ বিষয়ে ছাত্রলীগ কর্মী আরব আলীর সাথে ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।
প্রসঙ্গত, কর্মকর্তা-কর্মচারী পদে চাকরির দাবিতে গত সোমবার বিশ্ববিদ্যায়ের প্রশাসন ভবনে তালা লাগিয়ে দেন চাকরি প্রত্যাশী ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা। প্রশাসন ভবন তিন দিন ধরে তালাবন্ধ থাকার পর চাকরি পাওয়ার আশ্বাসে গত বুধবার সন্ধ্যায় তালা খুলে দেন চাকরি প্রত্যাশীরা। ছাত্রলীগের এ গ্রুপের আন্দোলন প্রত্যাহারের পর গতকাল বৃহস্পতিবার চাকরি প্রত্যাশী আরেকটি গ্রুপের নেতাকর্মীরা বাসের চাবি কেড়ে নিলো।