জীবননগরের বেলতলায় আবারও গণছিনতাই

আন্দুলবাড়িয়া প্রতিনিধি: আন্দুলবাড়িয়া-সরোজগঞ্জ সড়কের বেলতলা রেলগেটের অদূরে ফের গণছিনতাই সংঘটিত হয়েছে। গত রোববার দিনগত রাত ১০টার দিকে সশস্ত্র ছিনতাইকারীদল সড়কে গাছ ফেলে গণছিনতাই করে। যানবহন আটকে যাত্রী সাধারণের গলায় ধারালো দা ধরে লুটপাট চালায় তারা। বোমা মেরে মাথার খুলি উড়িয়ে দেয়ার হুমকি, ভয়ভীতি ও আতঙ্ক সৃষ্টি করে দীর্ঘ দু ঘণ্টা তণ্ডব চালায় দুর্বৃত্তরা। তারা যাত্রী সাধারণের নিকট থেকে প্রায় সাড়ে ১৩ হাজার টাকা ও মোবাইলফোন ছিনিয়ে নিয়েছে। রাত ১২টার দিকে আটককৃত যাত্রীদের ছেড়ে দিয়ে তারা নির্বিঘ্নে স্থান ত্যাগ করে।
জীবননগরের উথলী ইউনিয়নের দেহাটি নিকেরীপাড়ার মৃত ওলিয়ার রহমানের ছেলে মাছব্যবসায়ী বাবু ঝিনেইদহ আল ফালাহা ক্লিনিকে চিকিৎসাধীন। তিনি গত রোববার রাত ১০টার দিকে পরিবারের ৮ জন নারী ও ৩ জন পুরুষ সদস্যকে নিয়ে আন্দুলবাড়িয়ার আব্দুল হালিমের মাইক্রোবাসযোগে ঝিনাইদহ যাচ্ছিলেন। বেলতলা রেলগেটের অদূরে পৌঁছুলে মুখোশধারী ১০/১২ জনের একদল সশস্ত্র ছিনতাইকারী সড়কে গাছ ফেলে মাইক্রোটির গতিরোধ করে। এ সময় সশস্ত্র ছিনতাইকারীদল যাত্রী সাধারণের গলায় ধারালো দা ধরে জিম্মি করে। বোমা মেরে মাথার খুলি উড়িয়ে দেয়ার হুমকি ও ভয়ভীতি দেখিয়ে ৭ হাজার টাকা ও ৩টি মোবাইলফোন ছিনিয়ে নেয়।
সূত্র জানায়, মিশুকচালক আন্দুলবাড়িয়া গ্রামের আনারুল ইসলামকে গতিরোধ করে ছিনতাইকারীদল ৩ হাজার টাকা ছিনিয়ে নেয়। কয়েকজন যাত্রীকে মারধর করা হয়। ছিনতাইয়ের শিকার যাত্রী সাধারণ বলছেন, এর কিছুক্ষণ পর একটি পিকআপ যাচ্ছিলো। পিকআপটি আটক করে চালকের নিকট থেকে আড়াই হাজার টাকা ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। প্রায় দু ঘণ্টা আটকে রাখার পর সড়ক পথে আর কোনো যানবহন না পেয়ে ছিনতাইকারীদল যাত্রীসাধারণের দুটি মোবাইলফোন ও ৫শ টাকা ফিরিয়ে দিয়ে স্থান ত্যাগ করে। এ ব্যাপারে শাহাপুর ক্যাম্প ইনচার্জ এসআই ওয়ালিয়ার রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদককে বলেন, রাতে সন্তোষপুর সড়ক পথে টহলরত ছিলাম। ছিনতাই সম্পর্কে এপর্যন্ত কেউ পুলিশকে জানায়নি। গতরাত সাড়ে ১১টায় জীবননগর থানার ওসি হুমায়ুন কবীর ও এএসআই আশরাফ ছিনতাই ঘটনাস্থল পরিদর্শন করেন।