কার্পাসডাঙ্গায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী : প্রথমবারের মতো সরকারিভাবে পালন হচ্ছে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন বলেছেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৬তম জন্মবার্ষিকী কার্পাসডাঙ্গায় প্রথমবারের মতো সরকারিভাবে পালিত হচ্ছে। এজন্য সাংস্কৃতিক মন্ত্রণালয় থেকে ৫০ হাজার টাকার বরাদ্দ পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে কবির জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় জেলা প্রশাসক এসব কথা বলেন।

এসময় চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদুর রহমান ও সহকারী কমিশনার সাব্বির রাহমান সানি উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক আরো বলেন, নজরুল জন্মবার্ষিকী উপলক্ষে গত ১৬ মে থেকে ১০ দিনব্যাপি অনুষ্ঠানমালা শুরু হয়েছে। এ উপলক্ষে আগামী ২৪ মে খুলনা বিভাগীয় কমিশনার মো: আব্দুস সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। ওইদিন বিকেল সাড়ে তিনটায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নজরুল গবেষক ড. আনোয়ারুল করিম ও জাতীয় কবির নাতি সুবর্ণ কাজী। মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি মাহতাব উদ্দিন, সাবেক সভাপতি আজাদ মালিতা, কামরুল আরেফিন, এনটিভি প্রতিনিধি রফিকুল ইসলাম, একাত্তর টেলিভিশনের প্রতিনিধি এম এ মামুন, মাছরাঙা টেলিভিশনের প্রতিনিধি ফাইজার চৌধুরী , যুগান্তর প্রতিনিধি আহাদ আলী মোল্লা ও জিটিভির প্রতিনিধি রিফাত রহমানসহ স্থানীয় সাংবাদিকরা।