মেহেরপুর ও গাংনীতে ট্রাকচাপায় এক নারীসহ নিহত ২

মেহেরপুর অফিস/গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী শহরের বাসস্ট্যান্ড এলাকায় গতকাল সোমবার বিকেলে দ্রুত গতির একটি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আঞ্জিরা খাতুন (৫০) নামের এক পথচারী নারী নিহত হয়েছেন। নিহত আঞ্জিরা খাতুন ধানখোলা গ্রামের আব্দুল মাজেদ মজু স্ত্রী। জনবহুল এলাকায় এ ধরনের ঘটনায় তীব্র ক্ষোভ বিরাজ করছে। অপরদিকে মেহেরপুর জেলা সদরের কুলবাড়িয়া বাজারে শৈলমারী গ্রামের পথচারী কামাল উদ্দীনকে একটি দ্রুত গতির ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শী গাংনী বাজারের কয়েকজন ব্যবসায়ী জানান, কুষ্টিয়া থেকে মেহেরপুরগামী একটি ট্রাক (যার নং ঢাকা মেট্রো ড ১১-৪৪৭৮) দ্রুত বেগে নিয়ন্ত্রণ হারিয়ে বাসস্ট্যান্ড এলাকায় একটি বাইসাইকেল ও একটি শ্যালোইঞ্জিনচালিত নসিমনকে ধাক্কা দেয়। নসিমনের কাছেই দাঁড়িয়ে ছিলেন আঞ্জিরা খাতুন ও তার বড় মেয়ে। ঘাতক ট্রাকটি নসিমনটিকে ধাক্কা দিয়ে আঞ্জিরা খাতুন মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় তার মাথা ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয়। হাটবোয়ালিয়া এলাকায় ছোট মেয়ের বাড়িতে যাওয়ার জন্য গাড়ির অপেক্ষায় তিনি বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে ছিলেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে। পুলিশ ঘাতক ট্রাকটি আটক করলেও এর চালক পালিয়ে গেছে। চোখের সামনে মায়ের মৃত্যুর ঘটনায় হতবিহ্বল হয়ে পড়েন নিহতের মেয়ে। পরিবারে নেমে আসে শোকের ছায়া।

এদিকে গাংনী থানা পুলিশ নিহতের মরদেহ ও ট্রাকটি থানায় নেয়। পরে নিহতের পরিবারের আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসকের অনুমতিক্রমে মরদেহ ময়নাতদন্ত ছাড়াই নিজ গ্রামে দাফন করা হয়। এ ব্যাপারে থানায় একটি জিডি দায়ের করা হয়েছে বলে জানান গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন।

এদিকে জনবহুল এলাকায় এ ধরনের ঘটনায় পথচারী ও ব্যবসায়ীদের মাঝে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়। ব্যবসায়ীসহ বাজারের লোকজন জানান, গাংনী হাসপাতাল বাজার থেকে উত্তরপাড়া পর্যন্ত ও হাটবোয়ালা সড়কের র‌্যাব ক্যাম্প পর্যন্ত দিনের বেশিরভাগ সময় প্রচুর মানুষ চলাচল করে। স্কুল কলেজের ছাত্রছাত্রীদের পাশাপাশি ব্যাপক সংখ্যক মানুষের ভিড়ে সময় মুখরিত থাকে বাজার এলাকায়। এর মধ্যে বাস ও ট্রাক দ্রুত গতিতে চলাফেরা করে। এতে এক প্রকার আতঙ্কের মধ্যে চলাচল করেন পথচারীরা। এর আগে বাস দুর্ঘটনায় কয়েকজন নিহত হয়। কিন্তু যানবাহনের গতি নিয়ন্ত্রণ করার কেউ কেউ। শহরের মধ্যে যানবাহনের গতি নিয়ন্ত্রণ না করা গেলে আরো ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কার কথা জানালেন অনেকেই।

এদিকে প্রায় একই সময়ে মেহেরপুর-কাথুলী সড়কের কুলবাড়িয়া বাজারে শৈলমারী গ্রামের পথচারী কামাল উদ্দীনকে একটি দ্রুত গতির ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় ট্রাকটি ফেলে চালক ও হেলপার পালিয়ে যায়। স্থানীয় লোকজন ট্রাকটিকে আটক করে। সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবীব জানান, ট্রাক ও মরদেহ পুলিশ হেফাজতে রয়েছে।