চুয়াডাঙ্গায় নির্ধারিত সময়ের মধ্যে গম ক্রয়ের লক্ষ্যমাত্রা পূরণ হতে চলেছে

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় খাদ্য বিভাগ চলতি মরসুমে ২ হাজার ২৯৫ মেট্রিক টন গম কিনেছে।   লক্ষ্যমাত্রার অবশিষ্ট ৯৭১ মেট্রিক টন গম নির্ধারিত সময়ের মধ্যে ক্রয় করতে পারবেন বলে আশা করছেন খাদ্য বিভাগের কর্মকর্তারা। জেলা খাদ্য বিভাগ জানায়, চলতি মরসুমে চুয়াডাঙ্গার চার উপজেলায় গম ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ২৬৬ মেট্রিক টন। এর মধ্যে লক্ষ্যমাত্রা অর্জিত হয়েছে ২ হাজার ২৯৫ মেট্রিক টন গম।

চুয়াডাঙ্গায় গত ১ এপ্রিল থেকে গম ক্রয় শুরু হয়েছে। চলবে আগামী ৩০ জুন পর্যন্ত। এ বছর গমের ক্রয় মূল্যে ধরা হয়েছে ২৮ টাকা কেজি। গত শনিবার পর্যন্ত খাদ্য বিভাগের হিসেব মতে চুয়াডাঙ্গা সদর উপজেলায় লক্ষ্যমাত্রা সব গম ক্রয় করতে সক্ষম হয়েছে। এ উপজেলার লক্ষ্যমাত্রা ছিলো ১৮৫ মেট্রিক টন। আলমডাঙ্গা উপজেলায় লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১ হাজার ৩৭১ মেট্রিক টন। এরমধ্যে অর্জিত হয়েছে ৬৬৭ মেট্রিক টন। দামুড়হুদা উপজেলায় লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৭২৬ মেট্রিক টন। এর মধ্যে অর্জিত হয়েছে ৬০০ মেট্রিক টন। জীবননগর উপজেলায় লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৯৮৪ মেট্রিক টন। এরমধ্যে অর্জিত হয়েছে ৮৪০ মেট্রিক টন।

চুয়াডাঙ্গা জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আব্দুল ওয়াহেদ জানান, কৃষি সম্প্রসারণ সহায়তা কার্ডছাড়া গম ক্রয় করা হয় না। কৃষি সম্প্রসারণ বিভাগের উপসহকারী কৃষি কর্মকর্তার প্রত্যয়নপত্র দেখে গম ক্রয় করা হয়।