চুয়াডাঙ্গার হরিশপুরে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষ : চাচার হাতে ভাতিজা খুন

আমির হোসেনসহ ৭ জনকে আসামি করে হত্যামামলা দায়ের : গ্রেফতার এড়াতে অভিযুক্তদের গাঢাকা

 

বেগমপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদরের হরিশপুর গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে সংঘর্ষে আহতদের একজন মারা গেছে। নিহত আব্দুর রাজ্জাকের পক্ষে খুনের অভিযোগ তুলে মামলা করা হয়েছে।

স্থানীয়রা বলেছে, সংঘর্ষে চাচাদের হাতে ভাতিজা আব্দুর রাজ্জাক গুরুতর আহত হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার দুপুরে তিনি মারা যান। মৃত্যুর পর লাশ দ্রুত হাসপাতাল থেকে সরিয়ে নেয়া হলেও পরে পুলিশ উদ্ধার করে। আজ রোববার চুয়াডাঙ্গা সদর হাসপাতালমর্গে ময়নাতদন্ত শেষে নিজ গ্রামে দাফনকাজ সম্পন্ন করা হতে পারে।

জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের হরিশপুর দক্ষিণপাড়ার বদর উদ্দিনের ছেলে ইলেকট্রিক মিস্ত্রি আব্দুর রাজ্জাকের (৩২) সাথে হরিশপুর হাটে ১০ কাঠা জমি নিয়ে বিরোধ চলে আসছিলো দুঃসম্পর্কের চাচা বছির উদ্দিনের ছেলে ইউনুচের। এ জমি নিয়ে গত ৪ মাস আগে আদালতে মামলাও হয়। মামলায় স্ব স্ব অবস্থানে থাকার জন্য আদালত আদেশ দেয়। অভিযোগ রযেছে, আদেশ অমান্য করে ইউনুচ ওই ১০ কাঠা জমির মধ্যে ৩ কাঠা জমিতে বেড়া দেয় । গতকাল শনিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজ্জাক এ বেড়া সরাতে গেলে ইউনুচ ও তার লোকজন রাজ্জাককে বেধড়ক কিল-ঘুষি ও বুকে আঘাত করে। দলে চটকেও গুরুতর আহত করা হয় তাকে। গুরুতর আহত রাজ্জাককে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হলে দুপুর ১২টার দিকে চিকিৎসারত অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় রাজ্জাকের চাচা বিল্লাল হোসেন বাদী হয়ে ইউনুচকে নির্দেশনাকারী গাজির রহমানের ছেলে আমির হোসেনকে আসামি করে ৭ জনের বিরুদ্ধে চুয়াডাঙ্গা সদর থানায় একটি হত্যামামলা দায়ের করেছে বলে জানায়। ঘটনার পর থেকে অভিযুক্তরা গ্রাম ছেড়ে পালিয়েছে।

এদিকে নিহত রাজ্জাকের লাশ ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালমর্গে রাখা আছে। আজ ময়নাতদন্ত শেষে দাফন করা হতে পারে। নিহতের পিতা বদর উদ্দিন বুদো অভিযোগ করে বলেন, যাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে তারা আমার চোখের সামনে আমার ছেলেকে দলেচটকে হত্যা করেছে। আমি আমার ছেলে হত্যার সুষ্ঠু বিচার চাই।