জীবননগরে ১৫ দিনের কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন

SAMSUNG CAMERA PICTURES

 

জীবননগর ব্যুরো: ডাক টেলিযোগাযোগ তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও প্রযুক্তি বিভাগ এবং লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্প আইসিটি ডিভিশন কর্তৃক ১৫ দিনব্যাপি ইউনিয়ন পর্যায়ে বেসিক আইটি প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। জীবননগর মডেল মাধ্যমিক বিদ্যালয় অডিটোরিয়ামে উপজেলা চেয়ারম্যান আবু মো. আ. লতিফ অমল গতকাল বৃহস্পতিবার প্রধান অতিথি হিসেবে এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বাধন করেন।

উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাফিজের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য রাখেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুন্সি মাহবুবুর রহমান বাবু ও মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুন্সি আব্দুস সামাদ। প্রশিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন কোর্সের সমন্বয়কারী নাজমুল হাসান, প্রশিক্ষক আশরাফুর রহমান, সম্রাট আহমেদ ও সুমন রেজা।

নাজমুল হাসান জানান, এ উপজেলায় প্রথম পর্যায়ে দুটি ইউনিয়ন উথলী ও হাসাদাহ ২০ জন করে ৪০ জন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রী এ প্রশিক্ষণে অংশ নিচ্ছেন। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট প্রদান করা হবে। এছাড়াও আইটি সরঞ্জামাদি ক্রয়ে সহযোগিতাসহ ও ঘরে বসে আয়ে পরামর্শ প্রদান করা হবে।