চুয়াডাঙ্গায় সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা সম্পর্কে জনগণকে অবহিতকরণ বিষয়ে প্রেসব্রিফিং অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা সম্পর্কে জনগণকে অবহিতকরণ এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষ্যে বিশেষ প্রচার কার্যক্রমের আওতায় প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে এ প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়। জেলা তথ্য অফিসের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত প্রেসব্রিফিঙে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা তথ্য কর্মকর্তা আবু বকর সিদ্দিক।

লিখিত বক্তব্যে জেলা তথ্য কর্মকর্তা জানান, বর্তমান সরকারের ছয় বছরের উন্নয়ন কর্মকাণ্ডের মধ্যে রয়েছে- ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি), পৌর তথ্য ও সেবাকেন্দ্র (পিআইএসসি), সিটি তথ্য ও সেবা কেন্দ্র ( সিআইএসসি), জেলা ইসেবা কেন্দ্র, ইপর্চা, ন্যাশনাল ই-সার্ভিস সিস্টেম, জীবন ও জীবিকাভিত্তিক তথ্য নিয়ে জাতীয় ই-তথ্যকোষ, মোবাইল কী-প্যাড প্রমিতকরণ ও বাংলা ভাষায় এসএমএস চালুকরণ, আমার বাংলা, জাতীয় তথ্যবাতায়ন, মাল্টিমিডিয়া ক্লাসরুমে ডিজিটাল কনটেন্ট, ই-বুক, ই-পুর্জি, ইনোভেশন ফান্ড, ইনোভেশন টিম, ইনোভেশন সার্কেল, সেবা যখন মোবাইলফোনে ও ডিজিটাল উদ্ভাবনী মেলা অন্যতম।

এ সময় প্রেসক্লাবের সভাপতি মাহতাব উদ্দিন, সাংবাদিক সমিতির সভাপতি শরীফ উদ্দিন হাসু ও সাধারণ সম্পাদক শাহার আলী, সিনিয়র সাংবাদিক আজাদ মালিতা, রফিকুল ইসলাম, শাহ আলম সনি, মরিয়ম শেলী, ফাইজার চৌধুরী, রফিক রহমান, বিপুল আশরাফ, ডালিম হোসেন, খাইরুজ্জামান সেতু, রেজাউল করিম লিটন, কামরুজ্জামান চাঁদ ও আলম আশরাফসহ বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রেসব্রিফিঙে জেলা তথ্য কর্মকর্তা আরো জানান, বিভিন্ন ক্ষেত্রে সরকারের এ সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা সম্পর্কে জনগণকে অবহিতকরণ ও উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষ্যে বিশেষ কার্যক্রমের আওতায় জেলা তথ্য অফিসের উদ্যোগে আগামীকাল শনিবার ৱ্যালি, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে ৱ্যালি বের হয়ে শ্রীমন্ত টাউন হলে গিয়ে শেষ হবে। এরপর শুরু হবে আলোচনা সভা। আলোচনা সভায় বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জনের পাশাপাশি চুয়াডাঙ্গা জেলায় কী কী উন্নয়নমূলক কর্মকাণ্ড বাস্তবায়ন হয়েছে তা জনগণকে অবহিত করা হবে। বিশেষ করে কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা বেষ্টনি এবং অবকাঠামো খাতে খাতে যে উন্নয়ন হয়েছে তা স্ব স্ব বিভাগ উপস্থাপন করবে। অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।