বিদ্যুতস্পৃষ্ট হয়ে মেহেরপুরে কলেজ ছাত্রীসহ দুজনের মৃত্যু

মেহেরপুর অফিস: মেহেরপুরের পৃথক দুটি স্থানে বিদ্যুতস্পৃষ্ট হয়ে কলেজছাত্রীসহ দুজন নিহত হয়েছেন। এদের একজন মেহেরপুর সদর উপজেলার আশরাফপুর গ্রামে এবং অপরজন একই উপজেলার পাটকেলপোতা গ্রামে। গতকাল মঙ্গলবার সকাল পৌনে দশটার দিকে মোবাইলচার্জের জন্য মাল্টিপ্লাগ মেরামত করতে গিয়ে বিদ্যুতস্পৃষ্টে কলেজছাত্রী আছিয়া খাতুনের (২০) মৃত্যু হয়েছে। মেহেরপুর সদর উপজেলার আশরাফপুর গ্রামের নিজ বাড়িতে এ মর্মান্তিক ঘটনা ঘটে। আছিয়া খাতুন ওই গ্রামের কৃষক আনিছুর রহমানের মেয়ে এবং মেহেরপুর সরকারি কলেজের স্নাতক শেষবর্ষের ছাত্রী।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঘটনার সময় আছিয়া খাতুন নিজ ঘরে মোবাইলচার্জে দেয়। কিন্তু মাল্টিপ্লাগে কাজ করছিলো না। বৈদ্যুতিক সংযোগ থাকা অবস্থায় মাল্টিপ্লাগটি মেরামতের উদ্যোগ নেয়। এ সময় ঘরে অন্য কেউ উপস্থিত ছিলেন না। মাল্টিপ্লাগ খোলার সাথে সাথে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। কিছুক্ষণ পরে বাড়ির লোকজন ঘরের মধ্যে থেকে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে। তার মৃত্যুর খবরে পরিবার, স্বজন ও সহপাঠীদের কান্নায় এলাকার বাতাস ভারী হয়ে ওঠে। একই দিন দুপুর একটার দিকে সদর উপজেলার পাটকেলপোতা গ্রামের একটি বাড়িতে কাজ করার সময় বিদ্যুমিস্ত্রি আলাউদ্দীনের (৫০) মৃত্যু হয়েছে। তিনি মেহেরপুর সদর উপজেলার পাটকেলপোতা গ্রামের মৃত কছিমউদ্দীনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আলাউদ্দীনসহ তার লোকজন সকাল থেকে সিংহাটি গ্রামের আফেল উদ্দীনের বাড়িতে বৈদ্যুতিক লাইন স্থাপনের কাজ করছিলেন। সংযোগ চালু লাইনে কাজ করার সময় দুপুরের দিকে আলাউদ্দীন বিদ্যুতস্পৃষ্ট হন। তাকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে মেহেরপুর জেনারেল হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. তাপস কুমার সরকার জানান, মৃত অবস্থাতেই হাসপাতালে নেয়া হয় তাকে। চিকিৎসার সুযোগ হয়নি। মরদেহ স্বজনরা বাড়িতে নিয়ে গেছেন।