চুয়াডাঙ্গার আইনজীবী সমিতির সংবর্ধনাসভায় নবাগত জেলা ও দায়রা জজ শিরিন কবিতা আক্তার

আইনজীবীরা যতো সচেতন থাকবেন সেই বেঞ্চ ততো ন্যায় বিচার করবেন
স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার নবাগত জেলা ও দায়রা জজ বেগম শিরিন কবিতা আক্তারকে জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। গতকাল সোমবার বেলা ১০টায় জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে এ সংবর্ধনা দেয়া হয়। সংবর্ধিত প্রধান অতিথি জেলা ও দায়রা জজ শিরিন কবিতা আক্তার তার বক্তব্যে বলেন, বিচারকাজ পরিচালনায় আইনজীবীদের সহযোগিতা ছাড়া আদালত চলতে পারেনা। ন্যায়বিচার প্রতিষ্ঠা আইনজীবীদের সহযোগিতা ছাড়া সম্ভব নয়। আইনজীবীরা যত সচেতন থাকবেন সেই বেঞ্চ ততো ন্যায়বিচার করবেন। ফলে ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের সচেতন দায়িত্বশীলতা আশা করে বেঞ্চ।
চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি আব্দুল ওহাব মল্লিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলামের সঞ্চালনায় সংবর্ধনা সভায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ নাজির আহমেদ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড.এবিএম মাহমুদুল হক, মোল্লা আব্দুর রশিদ (জিপি), শামশুজ্জোহা (পিপি) , সাবেক সভাপতি এসএম ইমদাদ হোসেন, সেলিম উদ্দিন খান, আলমগীর হোসেন, এমএম শাহজাহান মুকুল, সাবেক সাধারণ সম্পাদক রফিউর রহমান, আবুল বাসার, শামীম রেজা ডালিম, সিনিয়র আইনজীবী মোসলেম উদ্দিন, মনিরুজ্জামান, আশরাফ আলী ও আ.স.ম আব্দুর রউফসহ প্রমুখ বক্তৃতা করেন। সংবর্ধনা সভায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২) চাঁদ মো. আব্দুল আলিম আল রাজী, যুগ্ম জেলা ও দায়রা জজ (১) মো. ইয়ারব হোসেন, যুগ্ম জেলা ও দায়রা জজ (২) আব্দুর রহিম, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল হালিম ও আলমডাঙ্গার সহকারী জজ সাজ্জাদুর রহমানসহ আইনজীবীরা উপস্থিত ছিলেন।
সংবর্ধনা সভায় আইনজীবী সমিতির নেতৃবৃন্দ চুয়াডাঙ্গার বিচার প্রার্থীরা আদালতে যাতে ন্যায়বিচার পায় সেদিকে দৃষ্টি রাখার অনুরোধ জানান। পাশাপাশি আদালতে আইনজীবীদের স্থান সংকুলানের বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করার অনুরোধ জানানো হয়। সংবর্ধনা সভায় সংবর্ধিত প্রধান অতিথি জেলা ও দায়রা জজ শিরিন কবিতা আক্তারকে আইনজীবী সমিতির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান কার্যনির্বাহী কমিটির সদস্য মমতাজ খাতুন এবং কোরআন তেলাওয়াত করেন বারের সহসভাপতি মনসুর উদ্দীন মোল্লা।
উল্লেখ্য, চুয়াডাঙ্গার জেলা ও দায়রা জজ বিপ্লব গোস্বামী গত ১৬ এপ্রিল খুলনায় বদলি হয়ে যান। এরপর নোয়াখালীর বিশেষ জজ শিরিন কবিতা আক্তার বদলি হয়ে গত ২৬ এপ্রিল চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ হিসেবে যোগদান করেন।