টাকা ফ্ল্যাট গাড়ি পাচ্ছে মাশরাফিরা

স্টাফ রিপোর্টার: বিশ্বকাপে ভালো খেলার পর পাকিস্তানকে ওয়ানডে সিরিজে ‘হোয়াইটওয়াশ’ করায় আর একমাত্র টি-টোয়েন্টিতে হারানোয় অর্থ পুরস্কারের পাশাপাশি ফ্ল্যাট ও গাড়ি পাবে জাতীয় দলের ক্রিকেটাররা। গতকাল শনিবার গণভবনে ক্রিকেটারদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাশরাফিদের অভিনন্দন জানিয়ে এ ঘোষণা দিয়েছেন। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে গত শুক্রবার সফরের একমাত্র টি-টোয়েন্টিতে পাকিস্তানকে ৭ উইকেটে হারায় বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে এটাই ক্রিকেটের এ সংস্করণে বাংলাদেশের প্রথম জয়।
অনুষ্ঠানে বিসিবি সভাপতি নাজমুল হাসান বিশ্বকাপে অংশ নেয়া ও কোয়ার্টার-ফাইনালে ওঠার জন্য আইসিসির কাছ থেকে বাংলাদেশ দলের পাওয়া অর্থের হিসেব প্রধানমন্ত্রীকে দেন। শেখ হাসিনার সাথে খেলোয়াড়দের বাড়তি পুরস্কার দেয়ারও ঘোষণা দেন।
প্রধানমন্ত্রী জানান, বিশ্বকাপে ‘উইনিং বোনাস’ হিসেবে ১ কোটি টাকা এবং আইসিসি থেকে আরও ৩ কোটি টাকা পাওয়া গেছে। বিসিবি থেকে দেওয়া হবে ১ কোটি ২৩ লাখ টাকা। আর বিশ্বকাপে ভালো খেলার জন্য ১ কোটি টাকা এবং পাকিস্তানকে ওয়ানডেতে ‘বাংলাওয়াশ’ করা ও টি-টোয়েন্টি সিরিজে হারানোর জন্য আরও ১ কোটি টাকা দেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী। বেক্সিমকো থেকে আরও ১ কোটি টাকা দেয়া হবে বলেও তিনি জানান।
জাতীয় দলের যেসব ক্রিকেটারকে আগে গাড়ি দেয়া হয়নি তাদের জন্য গাড়ির ব্যবস্থা করা হবে বলে শেখ হাসিনা জানান। ক্রিকেটারদের জন্য ভালো আবাসনের ব্যবস্থা করার পরিকল্পনার কথাও জানান প্রধানমন্ত্রী। সবাই যেন কমপক্ষে দুটি করে ফ্ল্যাট পায় সে নির্দেশ দেন তিনি। এ ছাড়া বাংলাদেশের ক্রীড়াঙ্গনের সবার কল্যাণের জন্য একটা কল্যাণ তহবিল করা হবে বলে জানান প্রধানমন্ত্রী। গণভবনে বাংলাদেশ ক্রিকেট দল ও বোর্ডের কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের সংবর্ধনা শেষে তাদেরকে সাথে নিয়ে দুপুরের খাবার খান প্রধানমন্ত্রী। তিমাশরাফি-মুশফিকদের সাম্প্রতিক পারফরমেন্সে ‘অভিভূত’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করেছেন, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল একদিন বিশ্বকাপ জয় করবে।

এছাড়াও সরকার খেলোয়াড়দের কল্যাণে একটি ট্রাস্ট ফান্ড গঠন করবে বলেও ঘোষণা দেন শেখ হাসিনা। এ সময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান জাহিদ আহসান রাসেল, জাতীয় দলের প্রধান কোচ চন্দ্রিকা হাতুরাসিঙ্গে, বোলিং কোচ হিথ স্ট্রিক, প্রধান নির্বাচক ফারুক আহমেদ, নির্বাচক হাবিবুল বাশার সুমন, বিসিবির পরিচালক নাইমুর রহমান দুর্জয়, জালাল ইউনুস, খালেদ মাহমুদ সুজন প্রমুখ।