জীবননগরের মশিউর অবশেষে গ্রেফতার : ইয়াবা ও ফেনসিডিল উদ্ধার

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলা শহর থেকে ইয়াবা ও ফেনসিডিলসহ চি‎‎হ্নিত মাদকব্যবসায়ী ও এলাকার মাদকসম্রাটখ্যাত মশিউর রহমানকে (২৮) গ্রেফতার করা হয়েছে। পুলিশ এ তথ্য জানিয়ে বলেছে, মশিউর রহমান জীবননগর উপজেলার হরিহরনগর গ্রামের মোতাহারের ছেলে। বুধবার রাত ১১টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, জীবননগর উপজেলার হরিহরনগর গ্রামের মোতাহার মণ্ডলের ছেলে মশিউর রহমান দীর্ঘদিন ধরে ফেনসিডিল, গাঁজা ও মদসহ বিভিন্ন ধরনের মাদকের ব্যবসা করে আসছিলো। সে সরকারি গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তালিকাভুক্ত মাদকব্যবসায়ী। সে ওই এলাকার প্রভাবশালী ব্যক্তিদেরকে অর্থের বিনিময়ে নিজের কব্জায় রাখায় তার বিরুদ্ধে ভয়ে কেউ মুখ খুলতো না। অবশেষে বুধবার রাতে জীবননগর থানার সহকারী এসআই তকিবুর রহমান সঙ্গীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা শহরের গঞ্জ এলাকা থেকে মশিউর রহমানকে গ্রেফতার করে। পরে তার কাছে থাকা ব্যাগ তল্লাশি করে ৫ পিস ইয়াবা ও ২৪ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে তাকে চুয়াডাঙ্গা আদালতে সোপর্দ করা হয়।

হরিহরনগর গ্রামের অনেকে নাম প্রকাশ না করার শর্তে জানান, মাদকসম্রাট মশিউর রহমান ১০ বছর আগেও অন্যের জমিতে কামলা খাটতো। কিন্তু বর্তমানে সে মাদকব্যবসা করে প্রায় দু কোটি টাকার মালিক বনে গেছে।

এদিকে মাদকসম্রাট মশিউর রহমানের বিরুদ্ধে এর আগে একাধিকবার জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়ার পর জীবননগরের এক কথিত চাঁদাবাজ, দুর্নীতিপরায়ণ ও হলুদ সাংবাদিক মাদকসম্রাট মশিউর রহমানের কাছ থেকে মোটা অঙ্কের টাকা নিয়ে তার পক্ষে সাফাই গেয়ে স্থানীয় এক পত্রিকায় সংবাদ প্রকাশ করে। এ ঘটনার পর উপজেলা জুড়ে ওই হলুদ সাংবাদিকের বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে এবং অনেকেই মন্তব্য করে বলেন, মাদকসম্রাট মশিউর রহমানর সাথে কথিত ওই হলুদ সাংবাদিকের সাথে যৌথভাবে মাদকব্যবসা ছিলো। এছাড়া আরো অভিযোগ রয়েছে কথিত ওই হলুদ সাংবাদিক পত্রিকায় সংবাদ প্রকাশের হুমকি দিয়ে বেনীপুর, গয়েশপুর, মেদেনীপুর ও হরিহরনগরসহ ওই এলাকার মাদকব্যবসায়ীদের কাছ থেকে প্রতিমাসে মাসোহারা নেয়। ওই হলুদ সাংবাদিক সবরকম চেষ্টা চালিয়েও মাদকসম্রাটখ্যাত মশিউর রহমানকে শেষ রক্ষা করতে পারলো না।