আনিসুলের প্রেমে পড়েছিলেন তসলিমা ও তার বোন

স্টাফ রিপোর্টর: ঢাকা উত্তরের মেয়রপ্রার্থী আনিসুল হকের প্রেমে পড়েছিলেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন ও তার ছোট বোন। গতকাল মঙ্গলবার তসলিমা নাসরিন তার ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য জানান। তসলিমা নাসরিন এখন কোলকাতায় নির্বাসিত জীবনযাপন করছেন। তিনি তার ফেসবুকে লিখেছেন, ফেসবুকে দেখছি আনিসুল হক নাকি ঢাকায় নির্বাচন করছেন। এই সেই আনিসুল হক! এখনো চেহারাটা অনেকটা আগের মতোই। যৌবনে কী যে অবশ করে দেয়া সুদর্শন ছিলেন! টেলিভিশনে রাতের দিকে কী একটা অনুষ্ঠান করতেন। ওর চোখ, ওর হাসি, ওর কণ্ঠস্বর আমাকে সত্যি সত্যি পাগল করতো। প্রতি রাতে ওর প্রেমে পড়তাম। আমার প্রেম দেখে আমার ছোট বোনও ওর প্রেমে পড়ে বসলো। প্রেম জিনিসটা সত্যিই সংক্রামক।

আনিসুল হককে নিয়ে আমার আর বোনের মধ্যে কী বিশাল যুদ্ধ বেঁধে গেলো। আমাদের মুখ দেখাদেখি প্রায় বন্ধ হয়ে গিয়েছিলো। সম্ভবত আমি একটা প্রেমের চিঠি আনিসুল হককে পাঠাব বলে ঠিকই করে ফেলেছিলাম। আর ওদিকে বোনটিও আমার অগোচরে ওকে একটা চিঠি পাঠিয়ে দিলো। কিছুদিন পর আনিসুল হকের প্রেম-প্রেম একটা চিঠি এলো বোনের কাছে। চিঠিটা আমার হাতেই পড়েছিলো। আমার কি আর প্রাণে সয়!

পুরনো সেসব দিনের কথা মনে পড়ছে আর আমার ঠোঁটের কোণে প্রজাপতির মতো উড়ে উড়ে হাসি এসে বসছে। আমার বোন যখন এ লেখাটা পড়বে, খুব জোরে হাসবে নাকি আমার মতো নিঃশব্দে! কৈশোর যখন যায়, একেবারেই কি যায়?