দামুড়হুদার কুড়ুলগাছি হনুমানের কামড়ে দু নারী আহত

স্টাফ রিপোর্টার: কয়েক বছরের ব্যবধানে হনুমান আবারও চুয়াডাঙ্গার দামুড়হুদা এলাকায় উৎপাত শুরু করেছে। গতকাল পথচারি দু নারীকে কামড়ে আহত করেছে। আহত দু নারী দামুড়হুদা কুড়ুলগাছি মাদরাসাপাড়ার নার্গিস খাতুন ও আম্বিয়া খাতুন। দুজনকেই চুয়াডাঙ্গা সদর হাসাতালে নেয়ার পর প্রয়োজনীয় চিকিৎসা শেষে বাড়ি ফিরিয়ে নেয়া হয়েছে।

জানা গেছে, খোকনের স্ত্রী নার্গিস খাতুন (২৭) বাড়ির আবরজনা বাড়ির পাশের সারগর্তে ফেলতে যাচ্ছিলেন। তখন সকাল আনুমানিক ১০টা। পেছন থেকে একটি হনুমান গাছ থেকে নেমে আক্রমণ করে। কামড়ে দেয়। একই হনুমান একইপাড়ার আনিছুর রহমানের স্ত্রী আম্বিয়া খাতুনকে (৩৬) সামনে পেয়ে তাকেও কামড়ে দেয়। আম্বিয়া খাতুন গোসলের জন্য বাড়ি থেকে বের হয়ে হনুমানের আক্রমণের শিকার হন। দুজনকেই চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়। চিকিৎসা দিয়ে বাড়ি ফিরিয়ে নেয়া হয়েছে। এরা জানিয়েছেন, একই হনুমান গ্রামের মাঠপাড়ার আকলিমা ও কাজলের স্ত্রীর ওপরও আক্রমণ করে।

উল্লেখ্য, কয়েক বছর আগে দামুড়হুদার কয়েকটি গ্রামে হনুমানের উৎপাত শুরু হয়। একটি হনুমান খেপে একের পর এক মানুষের ওপর আক্রমণ শুরু করে। জনরোষে পড়ার এক পর্যায়ে তেঁতুলগাছের মগডালে আশ্রয় নেয়া হনুমানকে গুলি করে মারা হয়।