এলজিইডির ১০ প্রকৌশলীকে দুদকে তলব

স্টাফ রিপোর্টার: নিয়োগ-বদলি বাণিজ্য ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য স্থনীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) ১০ প্রকৌশলীকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উপপরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী মঙ্গলবার সংস্থার প্রধান প্রকৌশলীর কাছে ওই ১০ জনের নোটিস পাঠিয়েছেন। তাদের মধ্যে ৫ জনকে আগামী ১৫ এপ্রিল ও অন্য ৫ জনকে ১৬ এপ্রিল দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন।
সংস্থার সাবেক প্রধান প্রকৌশলী ওয়াহিদুর রহমানসহ অন্যদের বিরুদ্ধে নিয়োগ-বদলি বাণিজ্য, অবৈধ সম্পদ অর্জনসহ নানা অভিযোগ রয়েছে। অভিযোগ সম্পর্কে সাবেক ওই প্রধান প্রকৌশলীসহ অন্যদেরকে জিজ্ঞাসাবাদ করা হবে। দুদক জানায়, আগামী ১৫ এপ্রিল এলজিইডি ঢাকাস্থ প্রধান কার্যালয়ের জ্যেষ্ঠ সহকারী প্রকৌশলী মো. জহুরুল আলম মণ্ডল, ফিরোজ আলম তালুকদার, নির্বাহী প্রকৌশলী মো. আবদুস সাত্তার, মো. নজরুল ইসলাম, সহকারী প্রকৌশলী আতিয়ার রহমানকে জিজ্ঞাসাবাদ করা হবে।
এছাড়া সহকারী প্রকৌশলী এএফএসকে নজরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শহিদুর রহমান প্রামাণিক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. মহসীন, প্রকল্প পরিচালক (সিডিএসপি-৪) মোহাম্মদ রেজাউল করিম ও প্রকৌশলী খন্দকার আসাদুজ্জামানকে জিজ্ঞাসাবাদ করা হবে আগামী ১৬ এপ্রিল। এ ১০ প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদ শেষে সাবেক প্রধান প্রকৌশলী ওয়াহিদুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হবে।