দর্শনা এসএসসি কেন্দ্রের সচিব নাসিরের বিরুদ্ধে শিক্ষার্থীর প্র্যাকটিক্যাল খাতার সাথে টাকা নেয়ার অভিযোগ

দর্শনা অফিস: শিক্ষকদের আপ্যায়নের অজুহাতে টাকা নেয়ার অভিযোগ উঠেছে দর্শনা এসএসসি পরীক্ষা কেন্দ্রের সচিব নাসির উদ্দিনের বিরুদ্ধে। প্র্যাকটিক্যাল খাতায় পূর্ণমান দেয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে আদায় করা হচ্ছে টাকা।

জানা গেছে, ২০১৫ সালের এসএসসি পরীক্ষা শুরু হয় গত ২ ফেব্রুয়ারি। পরীক্ষা শেষ হয়েছে গত ২৮ মার্চ। দর্শনা মেমনগর মূলকেন্দ্র ও বালিকা বিদ্যালয় ভেন্যু কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলো প্রায় সাড়ে ৫শ। ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত পরীক্ষার্থীদের খাতা জমা নেয়া হয় দর্শনা মেমনগর বিডি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে। খাতার সাথে টাকা জমা দেয়া বাধ্যতামূলক করায় দর্শনা এসএসসি পরীক্ষা কেন্দ্রের সচিব মেমনগর বিডি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। অভিভাবক ও শিক্ষার্থীরা অভিযোগ করে বলেছেন, মেমনগর বিদ্যালয় কেন্দ্রে প্র্যাকটিক্যাল খাতা জমা দেয়ার সময় প্রধান শিক্ষক নাসির উদ্দিন খাতাপ্রতি ১শ টাকা করে নিয়েছেন। কোনো কোনো শিক্ষার্থীকে পূর্ণমানের পুরোটাই দেয়া হবে বলে মোটা অঙ্কের টাকা নিয়েছেন তিনি। নিয়ম বহির্ভূতভাবে টাকা নিলেও নাসির উদ্দিন বলেছেন, শিক্ষকদের আপ্যায়ন করার জন্য টাকা নেয়া হয়েছে। অভিযোগ খতিয়ে দেখে শিক্ষক নাসির উদ্দিনের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা শিক্ষা অফিসারের দৃষ্টি আকর্ষণ করেছে অভিভাবকমহল।

এ বিষয়ে দৈনিক মাথাভাঙ্গা থেকে মোবাইলফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন, এ ধরনের কোনো টাকা-পয়সা নেয়া হচ্ছে না। আর আমার কিছু জানা নেই কেউ নিচ্ছেন কি-না।