গরিবের ছেলেকে মেরে কী লাভ?

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহে ছাত্রদল নেতা মিরাজুল ইসলামের মা বুলবুলি খাতুন ও বৃদ্ধ বাবা জোনাব আলী ছেলেকে না পেয়ে অসহায়। কার কাছে গেলে একমাত্র ছেলেকে ফিরে পাবেন তা-ও জানা নেই। আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আকুতি জানিয়ে তারা বলেন, পবিত্র শবে-মেরাজের দিন জন্ম নিয়েছিলো বলে ছেলের নাম রাখা হয়েছিলো মিরাজুল ইসলাম। সেই বুকের ধন আজ ছয় দিন ধরে নিখোঁজ।

গত ১৭ মার্চ রাত ৮টার দিকে শাদা পোশাকের অস্ত্রধারীরা মিরাজুলকে ঝিনাইদহ শহরের কাঞ্চননগর পাড়ার একটি ছাত্রাবাস থেকে চোখ বেঁধে তুলে নিয়ে যায়। সেই থেকে নিখোঁজ ছিলো মিরাজুল। মিরাজুলের বাবা-মা বলেন, আমাদের ছেলেকে যারাই ধরে নিয়ে যাক, ফকির আর গরিবের ছেলেকে মেরে লাভ কী? আমি ছেলের জন্য কার কাছে যাবো? কে আমার বুকের ধন ফিরিয়ে দেবে? ঝিনাইদহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মিরাজুলের বাবা-মা বলেন, আমাদের ছেলে মিরাজুল যুবদলের রাজনীতি করতো। রাজনৈতিক প্রতিহিংসার কারণে এর আগেও মিরাজুলকে একবার পুলিশ আটক করে নিয়ে যায়।

তারা বলেন, ওই সময় ১৭ দিন তার কোনো খোঁজ ছিলো না। পুলিশ বা ডিবি সবাই অস্বীকার করেছিলো। ১৭ দিন পর অস্ত্র মামলায় আটক দেখিয়ে মিরাজুলকে আদালতে সোপর্দ করে। সেই ঘটনার সাথে বর্তমান নিখোঁজ হওয়ার মিল থাকায় মিরাজুলের বাবা-মার সন্দেহ আইনশৃঙ্খলা বাহিনীর লোকজনই তাকে নিয়ে গেছে। তারা সরকার, বিশেষ করে ঝিনাইদহের পুলিশ সুপারের কাছে মিরাজুলের প্রাণভিক্ষা চেয়েছিলেন। এদিকে মিরাজুল নিখোঁজ হওয়ার পর থেকে তাকে আটকের বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে অস্বীকার করা হচ্ছিলো।