চুয়াডাঙ্গা প্রেসক্লাবে ওয়াইফাই জোনের উদ্বোধনকালে জেলা প্রশাসক বললেন

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এ প্রযুক্তি বড় ধরনের ভমিকা রাখবে

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন বলেছেন, এখন যুগের চাহিদা ওয়াইফাই প্রযুক্তি। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এ প্রযুক্তি বড় ধরনের ভূমিকা রাখবে। এতে শুধু সাংবাদিকরায় নয়, জেলাবাসীও এর সুফল পাবে।

গতকাল শুক্রবার বেলা ১১টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবে ওয়াইফাই নেটওয়ার্কের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক উপরোক্ত মন্তব্য করেন। এ সময় তিনি বলেন, তথ্যপ্রযুক্তির এ যুগে আমরা অশিক্ষিত, ছোট ছোট বাচ্চারাই শিক্ষিত। ৪-৫ দিন ধরে বইপত্র ও ফাইল ঘেঁটে প্রয়োজনীয় তথ্য না পেলেও মাত্র দু থেকে তিন মিনিটে ইন্টারনেট থেকে সে তথ্য পাওয়া যায় খুব সহজেই। খুব শিগগিরই জেলা প্রশাসকের কার্যালয়ও ওয়াইফাই জোন হিসেবে উন্নীত করা হবে। কার্যালয় চত্বরে পৌঁছে সকলেই বিনা খরচে এর সুবিধা ভোগ করতে পারবেন।

প্রেসক্লাব সভাপতি মাহতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সরদার আল আমিন। এ সময় ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান নীলিমা ব্রডব্যান্ডের স্বত্বাধিকারী জাবিদুল ইসলাম শুভেচ্ছা বক্তব্য রাখেন।

স্বাগত বক্তব্যে সরদার আল আমিন বলেন, তথ্যপ্রযুক্তির মহাসড়কে যাত্রা শুরু করেছে   সাংবাদিকদের প্রাণের প্রতিষ্ঠান চুয়াডাঙ্গা প্রেসক্লাব। তারবিহীন দ্রুতগতির ইন্টারনেট ওয়াইফাই জোন হিসেবে স্বীকৃতি লাভ করেছে এ প্রতিষ্ঠানটি। এজন্য নীলিমা ব্রডব্যান্ড কর্তৃপক্ষের প্রতি বিশেষ কৃতজ্ঞতা।

ওয়াইফাই নেটওয়ার্ক উদ্বোধনকালে প্রেসক্লাবের কর্মকর্তা ও সাধারণ সদস্য, ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।