কুষ্টিয়ার ভেড়ামারায় জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

নারী সমাজের মুক্তি ও ক্ষমতায়নে শিক্ষার কোন বিকল্প নেই

 

কুষ্টিয়া প্রতিনিধি: জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, নারী সমাজের মুক্তি ও ক্ষমতায়নে শিক্ষার কোনো বিকল্প নেই। তিনি বলেন, নারী সমাজের মহাশত্রু জঙ্গিবাদ, ধর্মান্ধতা, কুসংস্কার। নারীরা আজও পিছিয়ে রয়েছে এ মহাশত্রুদের কারণেই। শিক্ষা নারীদের জঙ্গিবাদ ধর্মান্ধতা কুসংস্কার থেকে রক্ষা করে দেশ গড়ার কাজে উদ্ভোদ্ধ করে।

তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়া আগুন সন্ত্রাস করছেন। যারা হাতেনাতে ধরা পড়েছেন তারা বিএনপি-জামায়াতের কর্মী। সবাই একমত হলে আগুন সন্ত্রাসের নেত্রী খালেদা জিয়াকে রেহাই দেয়ার প্রশ্নই ওঠে না। জাতিসংঘ বা দেশের ভেতর থেকে যারা সংলাপের কথা বলছেন এ আগুন সন্ত্রাসের সাথে কীভাবে আলোচনা হবে বিষয়টি তারা আরেকবার ভেবে দেখুক। ৭১’র যুদ্ধাপরাধীদের যেভাবে সাজা হচ্ছে একইভাবে আগুন সন্ত্রাসীদেরও বিচার হবে। সেক্ষেত্রে বেগম খালেদা জিয়াকেও একচুল ছাড় দেয়া হবে।

গতকাল শুক্রবার দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা প্রকৃতি আর্ট স্কুলের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান, ভেড়ামারা হাজি আফসার উদ্দিন মাধ্যমিক বালিকা বিদ্যালয়, হাজি ওয়াজেদ আলী মাধ্যামিক বিদ্যালয় ও বিজিএম কলেজের নতুন ভবন উদ্বোধনের পূর্বে সাংবাদিকদের একথা বলেন।

ইনু আরো বলেন, গণতন্ত্রে সমঝোতা-আলোচনা হয়। কিন্তু অপরাধীদের ছাড় দেয় না। যুদ্ধে সমঝোতা হয়, যুদ্ধাপরাধীদের ছাড় দেয় না। এখন ছোট চোর কারাগারে, বড় চোর বাইরে। ধরতে গেলে আপনারা বলছেন, মানি লোকের মান নিচ্ছেন। এ বাজে সংস্কৃতি আছে বলে তার পক্ষে ওকালতি হয়। আজকে তাদের বিচার হলে আমি প্রগতির রাজনীতি করতে পারবো। আপনিও মনের আনন্দে গান গাইতে পারবেন। অপরাধীদের বিচারের বাইরে রাখতে চায় একাত্তরের রাজাকার, পঁচাত্তরের খুনি ও বর্তমানের আগুন সন্ত্রাসীরা। এরা সুযোগ পেলে আপনার নাট্যশালা উড়িয়ে দেবে। তারাই একসময়ে রমনার বটমূলে হামলা আর অভিজিৎকে হত্যা করেছে। এখনও বুদ্ধিভিত্তিক চর্চার টুটি চেপে ধরতে চায়।

ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন জুয়েলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রিনা, ভেড়ামারা পৌর মেয়র আলহাজ শামিমুল ইসলাম ছানা, কুষ্টিয়া জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলিম স্বপন, ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার শান্তি মনি চাকমা প্রমুখ।