প্রতারক আদমব্যবসায়ীদের প্রতারণার শিকার ১৪ জন সর্বস্বান্ত

মেহেরপুরে মানবপাচারের শিকার ভিক্টিমদের সহযোগিতা প্রদান
মেহেরপুর অফিস: মেহেরপুরে মানবপাচারের শিকার ভিক্টিমদের সহযোগিতা প্রদান করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে মেহেরপুর সদর উপজেলার মউকের হলরুমে মউকের আয়োজনে ও রিলিফ ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় এ সহযোগিতা প্রদান করা হয়। মেহেরপুর জেলা প্রশাসক মাহমুদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পাচারের শিকার ভিক্টিমদের ডিরেক্ট এ সহযোগিতা প্রদান করেন। সাংবাদিক রফিক-উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেহেরপুরের সহকারী পুলিশ সুপার আব্দুল জলিল। বক্তব্য রাখেন মউকের নির্বাহী প্রধান আশাদুজ্জামান সেলিম। উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ডা. হাশেম আলী, সাবেক পৌর কমিশনার আব্দুর রহিম, আমঝুপি ইউপি সদস্য শহিদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাদ আহমেদ।
মেহেরপুর সদর উপজেলার সুবিধপুর গ্রামের মোজাম্মেল হকের ছেলে রাজিদুল আলী (৪১) আলজেরিয়া ও নুর ইসলামের ছেলে উজির আলী (৩০) ওমান, আমঝুপি গ্রামের নাজিমুদ্দিনের ছেলে জিয়ারুল ইসলাম (৩৭) দুবাই ও সেন্টু মিয়ার ছেলে মাজেদুল ইসলাম (৩০) দুবাই, বাবুরপাড়া গ্রামের সামছুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম (২৪) দুবাই, বামনপাড়া গ্রামের আবুল হাশেমের ছেলে জিহাদুল ইসলাম (২৪) মালদ্বীপ, খোকসা গ্রামের মহিউদ্দিনের ছেলে রফিকুল ইসলাম (৩২) ওমান ও কলাইডাঙ্গা গ্রামের রমজান আলীর ছেলে সুজন (২৫) ওমান এবং গাংনী উপজেলার হাড়াভাঙ্গা গ্রামের মৃত ওমর আলীর ছেলে রিপন (২৭) দুবাই, নূর মোহাম্মদের ছেলে মুরাদ আলী (৩৪) দুবাই ও জহির আলীর ছেলে কামরুল ইসলাম (৩০) দুবাই, কাজিপুর গ্রামের ছলিমউদ্দিনের ছেলে তাহাজউদ্দিন (৩৬) দুবাই, শিশিরপাড়া গ্রামের ইয়াদুলের ছেলে রাজিব (২৬) দুবাই ও লুৎফর রহমানের ছেলে উসমান আলী (৩২) দুবাই প্রবাসে পাচারের শিকার হন বলে অনুষ্ঠানে জানান। ২০১৪ সালের বিভিন্ন সময়ে তারা প্রতারক আদমব্যবসায়ীদের প্রতারণার শিকার হয়ে সহায় সম্বল বিক্রি করে শুধু নিঃস্ব নন পাচারেরও শিকার হন। ধার-দেনা করে দেশে ফিরে বর্তমানে তারা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।
সভা শেষে মানবপাচারের শিকার ভিক্টিম ছয়জনকে ৬টি শ্যালোমেশিন, দুজনকে দুটি ভ্যানগাড়ি, তিনজনকে তিনটি বাইসাইকেল, দুজনকে মুদি দোকানদারকে মুদি সামগ্রী ও একজন সেলুনব্যবসায়ীকে ব্যবসার সামগ্রী প্রদান করা হয়েছে।