মুজিবনগর মহাজনপুর ইউনিয়ন যুবলীগের কমিটি গঠন : পাল্টাপাল্টি অভিযোগ

স্টাফ রিপোটার: মেহেরপুর মুজিবনগর উপজেলার মহাজপুর ইউনিয়ন যুবলীগের কমিটি গঠন করেছে যুবলীগের এক পক্ষ। গতকাল বুধবার বিকেলে মহাজনপুর বাজারে এক আলোচনা সভা শেষে কমিটি গঠন সম্পন্ন। তবে নিয়ম বহির্ভূতভাবে কমিটি গঠনের অভিযোগ করেছেন যুবলীগের সভাপতি। উপজেলা আওয়ামীগের পক্ষ থেকেও বিষয়টির প্রতিবাদ জানানো হয়েছে।

মহাজনপুর বাজার এলাকায় সম্মেলন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহাজনপুর ইউপি যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন জেলা যুবলীগের সম্পাদক সাজ্জাদুল আলম। বিশেষ অতিথি ছিলেন মুজিবনগর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন, জেলা ছাত্রলীগ সভাপতি বারিকুল ইসলাম লিজন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক শেখ মিসকিন। উদ্বোধনী বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সাবেক সভাপতি কামরুল হাসান চাঁদু। অনুষ্ঠানে শহিদুল ইসলামকে সভাপতি ও ময়ন উদ্দীনকে সাধারণ সম্পাদক মনোনীত করে কমিটি ঘোষণা করা হয়।

এদিকে কমিটি ঘোষণার খবর পেয়ে তাৎক্ষণিক সাংবাদিকদের কাছে প্রতিবাদ জানান যুবলীগ ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ। মহাজনপুর ইউপি যুবলীগের সাধারণ সম্পাদক আরিফ জানান, তিনিসহ নেতাকর্মীদের একটি বড় অংশ বাদ দিয়ে গোপনে কমিটি গঠন করা হয়েছে। সম্মেলন অনুষ্ঠানের কোনো দাওয়াতপত্র তিনি পাননি। গঠনতন্ত্র না মেনেই কমিটি গঠন করাই তিনি তা মানেন না।

কমিটি গঠন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুল আলম সাংবাদিকদের জানান, জেলা যুবলীগের নেতৃবৃন্দের অনুমতিতে তিনি কমিটি গঠন অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন। কাউন্সিলরদের মতামতের ভিত্তিতেই কমিটি গঠন করা হয়েছে। অনুষ্ঠানে উপজেলা ও ইউনিয়ন যুবলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দাওয়াত থাকা সত্ত্বেও কিছু লোক অনুষ্ঠানস্থলে না এসে উল্টো অভিযোগ তুলছেন। তাই গঠিত কমিটি অবশ্যই বৈধ।

এদিকে কমিটি গঠনের পরপরই জেলা যুবলীগের সভাপতি সাজ্জাদুল অনাম সাংবাদিকের কাছে অভিযোগ করে বলেন, উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলে অংশ গ্রহণের লক্ষ্যে সম্প্রতি কামরুল হাসান চাঁদু যুবলীগ থেকে পদত্যাগ করেন। তিনি কিভাবে কমিটি গঠন করেন। তাছাড়া ওই কমিটির বিষয়ে জেলা যুবলীগের কোনো সম্মতি কিংবা অনুমতি ছিলো না। আজ নতুন কমিটি গঠন করা হবে।

কমিটি গঠনের প্রতিবাদ জানিয়েছেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু জানান, গতকাল মহাজনপুর ইউনিয়ন পরিষদ চত্বরে কমিটি গঠনের অনুষ্ঠানে তাকে দাওয়াত দেন উপজেলা যুবলীগ সম্পাদক নাসির উদ্দীন। সেমতে তিনি যুবলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে সেখানে পৌঁছান। কিন্তু তারা সেখানে না গিয়ে অন্য স্থানে তাদের পছন্দের লোকজন নিয়ে কমিটি গঠন করেছে। এর তীব্র প্রতিবাদ জানান তিনি।