গাংনীতে ভ্রাম্যমাণ আদালতে ৩ হোটেল মালিককে জরিমানা : ফার্মেসি বন্ধ

 

গাংনী প্রতিনিধি: অস্বাস্থ্য পরিবেশে খাদ্য প্রস্তুত ও বিক্রির অপরাধে মেহেরপুরের গাংনীর ৩ হোটেল মালিকের কাছ থেকে জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সময়ে ৩ কড়াই মিষ্টি বিনষ্ট করা হয়। গতকাল বুধবার দুপুরে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিবুল আলম এ জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গাংনীর বিভিন্ন হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত ও বিক্রি করার অপরাধে গাংনী উপজেলা বাজারের ফয়সাল হোটেলকে ১ হাজার টাকা, মিনার হোটেলকে ৭শ টাকা ও দাউদ হোটেলকে দু হাজার ৫শ টাকা জরিমানা করা হয়। একই সময়ে দাউদ হোটেলে পাওয়া ৩ কড়াই পচা মিষ্টি বিনষ্ট করা হয়। এ সময় উপস্থিত ছিলেন গাংনী উপজেলা সেনিটারি ইন্সপেক্টর মশিউর রহমান। বিশুদ্ধ খাদ্য অধ্যাদেশ ১৯৫৯’র ১৪(ক) ধারায় এ জরিমানা করা হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিবুল আলম।

এদিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে মুহূর্তেই বন্ধ করে দেয়া হয়েছিলো গাংনীর সব ফার্মেসি। এ সময় হাসপাতালে আগত ও ভর্তি হওয়া রোগীরা ওষুধ না পেয়ে দুর্ভোগ পড়েন। সূত্র জানায়, গাংনী শহরে অন্তত ১৯টি ওষুধের দোকান রয়েছে। কিছু কিছু দোকানে মেয়াদোর্ত্তীর্ণ ওষুধ রয়েছে। আবার অনেক ওষুধের দোকানে ফার্মাসিস্ট নেই। সনদপত্রবিহীন ওষুধ ব্যবসা করছেন অনেকেই। এ কারণেই ফার্মেসি মালিকরা ভ্রাম্যমাণ আদালতের খবর পেয়ে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে সটকে পড়েন।