খালেদা জিয়ার সংবাদ সম্মেলন আজ

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আজ শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলন ডেকেছেন। বিকেল ৪টায় তার গুলশানের ‍রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হবে বলে বিএনপি চেয়ারপারসনের প্রেসসচিব মারুফ কামাল খান সোহেল স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। বিবৃতিতে বলা হয়, দেশনেত্রী বেগম খালেদা জিয়া দেশের চলমান পরিস্থিতি এবং বিএনপি ও ২০ দলীয় জোটের অবস্থান ব্যাখ্যা করে এক সংবাদ-সম্মেলনে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন।

গত ৫ জানুয়ারি দশম সংসদের বর্ষপূর্তির দিন রাজধানীতে সমাবেশ করতে না পেরে তার কার্যালয়ে অবরুদ্ধ থেকেই লাগাতার অবরোধের ডাক দেন খালেদা জিয়া। ৩ জানুয়ারি রাত থেকেই ওই কার্যালয়ে রয়েছেন তিনি। এরপর দফায় দফায় দেশজুড়ে হরতালও ডেকেছে ২০ দলীয় জোট।

এদিকে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করেছে অভিযোগ করে একই বিবৃতিতে অবিলম্বে তার মুক্তি দাবি করেছেন খালেদা জিয়া। তিনি অভিযোগ করেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপির অন্যতম যুগ্ম-মহাসচিব, সাবেক প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমেদকে গত মঙ্গলবার রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে গ্রেফতার, আইন অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে আদালতে হাজির না করা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষের তরফ থেকে আটক করার কথা অস্বীকৃতির ঘটনায় আমি গভীরভাবে উদ্বিগ্ন এবং ক্ষুব্ধ। আমি এমন ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।