দর্শনা-মুজিবনগরের রেলপথ স্থাপনসহ একগুচ্ছ উন্নয়ন পরিকল্পনা : সহযোগিতা প্রত্যাশা

মেহেরপুর অফিস: মেহেরপুর জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেছেন। গতকাল সোমবার বেলা পৌনে ১১টায় মেহেরপুর প্রেসক্লাবে উপস্থিত হয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে মেহেরপুরের উন্নয়নে মতবিনিময় করেন তারা। মেহেরপুর জেলা আওয়ামী লীগের বিগত কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাড. ইব্রাহিম শাহীনের সঞ্চালনায় মতবিনিময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন এবং জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক এমএ খালেক।

জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন এমপি বলেন, বাংলাদেশে মুজিবনগর একটি এবং সেটি মেহেরপুর জেলায়। যে মাটিতে শপথ নিয়ে প্রায় ৯ মাস যুদ্ধ শেষে আমরা স্বাধীন বাংলাদেশ পাই। তাই এ জেলা জন্মগ্রহণকারীদের সৌভাগ্যবান মনে করেন তিনি। তিনি মেহেরপুর তথা মুজিবনগরের উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। তিনি এ জেলায় মুজিবনগর ভিত্তিক কৃষি বিশ্ববিদ্যালয় ও মেহেরপুর-মুজিবনগরের বাইপাস সড়ক নির্মাণ, দর্শনার সাথে মুজিবনগরের রেল যোগাযোগ ও ভারতের সাথে স্থলবন্দর স্থাপন এবং ভৈরব নদ পুনঃখননসহ মেহেরপুরের বেদখল খাল-বিল, নদীনালা উদ্ধার ও সংস্করণে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। তিনি আরো বলেন, অচিরেই ৭৩ কোটি টাকা ব্যয়ে ভৈরব নদী খননের কাজ শুরু হবে। ইতোমধ্যে মেহেরপুর-মুজিবনগর সড়ক উন্নয়নের বেশ কিছু কাজ হয়েছে। মন্দ কাজের সমলোচনা এবং ভালো কাজে সহযোগিতা করতে সংবাদ তুলে ধরতে সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান তিনি। মেহেরপুর জেলার সার্বিক উন্নয়নে বর্তমান সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে নতুন নেতৃত্বে সারাদেশের মধ্যে মেহেরপুর জেলা আওয়ামী লীগ অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে বলেও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি। তিনি সাংবাদিকদের আলোকিত মানুষ উল্লেখ করেন এবং মেহেরপুরের সংবাদকর্মীদের বসার ভালো জায়গা করে দেয়াসহ প্রেসক্লাবের অবকাঠামো উন্নয়নে সহযোগিতা করার আশ্বাস দেন।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক বলেন, সাংবাদিকরা সবসময় জেলার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন। সবার সাথে সুখ-দুঃখ ভাগাভাগি করে আন্তরিকতার সাথে ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে জেলাকে একটি উন্নয়নের মডেলে পৌঁছানোর আশা প্রকাশ করেন তিনি।

মেহেরপুর প্রেসক্লাব সভাপতি রশিদ হাসান খান আলোর সভাপতিত্বে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিগত কমিটির সহসভাপতি আলহাজ মো. আসকার আলী, আব্দুল হালিম, তথ্য ও গবেষণা সম্পাদক কেএম আতাউল হাকিম লাল মিয়াসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ এবং মেহেরপুর প্রেসক্লাব উপদেষ্টা তুহিন আরণ্য, আতিকুর রহমান টিটুসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।Meherpur Pic-01.