ক্রিকেটের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স!

মাথাভাঙ্গা মনিটর: ওয়ানডে ক্রিকেটের সবচেয়ে দ্রুততম হাফ সেঞ্চুরি, সেঞ্চুরি এবং দেড়শ সবগুলোরই মালিক এখন প্রোটিয়া অধিনায়ক এবিডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আজ (শুক্রবার) ৬৬ বলে ১৬২ রানে অপরাজিত থাকেন এবি। কতোটা বিধ্বংসী হলে তিনি এভাবে জ্বলে উঠতে পারেন!
টর্নেডো ইনিংসের পর ডি ভিলিয়ার্স বন্দনায় মেতে উঠেছে ক্রিকেট বিশ্ব। বিভিন্ন দেশের সাবেক ক্রিকেটাররা অভিনন্দন জানিয়েছেন ডি ভিলিয়ার্সকে। তার স্বদেশি, সাবেক প্রোটিয়া অধিনায়ক শন পোলক টুইটারে লিখেন, যখন এবি ব্যাটিং করতে নামে তখন মাঠের ফিল্ডাররা হয়ে যান দর্শক। আর গ্যালারির দর্শকরা হয়ে যান ফিল্ডার। সাবেক ক্যারিবীয় ক্রিকেটার ইয়ান বিশপ লিখেছেন, কোনো ভাষা দিয়ে এবির প্রশংসা করা যায়! আমার তো মনে হয় ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি ভয়ঙ্কর ব্যাটসম্যানই হচ্ছেন ডি ভিলিয়ার্স। সত্যিই অসাধারণ!
সাবেক ভারত অধিনায়ক এবং কিংবদন্তী স্পিনার অনিল কুম্বলে লিখেন, নতুন করে যেন ব্যাটিং আবিষ্কার করছেন এবিডি ভিলিয়ার্স। দ্রুততম রেকর্ড ভাঙছেন দ্রুততম কিছু করেই। সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন লিখেন, তারা (সাবেক গ্রেটরা) শুধু আধুনিক ব্যাটকেই দোষারোপ করবেন! ৬৬ বলে ১৬২! এ তো অবিশ্বাস্য। পাকিস্তানি স্পিন কিংবদন্তী সাকলায়েন মুস্তাক বলেন, এবি ডি ভিলিয়ার্সের অসাধারণ এক পারফরম্যান্স।