যশোর ইছালি ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা

স্টাফ রিপোর্টার: যশোর সদর উপজেলার ইছালি ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেনকে (৬০) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে যশোর-মাগুরা মহাসড়কের পাঁচবাড়িয়া সিনজেনটা অফিসের সামনে এ ঘটনা ঘটে। নিহত মোশারফ ইছালি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কিসমত রাজাপুর গ্রামের মোকাম্মলের ছেলে।

নিহতের স্বজন ও পুলিশ জানায়, সকাল ১০টার পর মোশারফ হোসেন বাড়ি থেকে বের হন। মোটরসাইকেলে ইউনিয়ন পরিষদে যাওয়ার সময় যশোর-মাগুরা মহাসড়কের পাঁচবাড়িয়া সিনজেনটা ডিপোর সামনে দুর্বৃত্তরা তাকে গুলি করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। জরুরি বিভাগের চিকিৎসক আবদুল্লাহ আল মামুন তাকে মৃত ঘোষণা করেন। হত্যাকাণ্ডের খবর পেয়ে নিহতের স্বজন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হাসপাতালে ভিড় করেন। প্রশাসনের কর্মকর্তারাও হাসপাতালে ছুটে যান। হাসপাতালে আহাজারি করতে করতে নিহত মোশারফ হোসেনের স্ত্রী ফেরদৌসি বলেন, আমার স্বামীর কোনো শত্রু ছিলো না। সে সব সময় মানুষের উপকার করেছে।

জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন জানান, মোশারফের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে প্রতিপক্ষের লোকজন তাকে হত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন জানান, প্রতিপক্ষ সন্ত্রাসীরা চেয়ারম্যানকে হত্যা করেছে উল্লেখ করে তিনি এ হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত আটক ও শাস্তির দাবি জানান। হত্যাকাণ্ডের প্রতিবাদে দুপুরে শহরে বিক্ষোভ মিছিল করেছে জেলা আওয়ামী লীগ। মিছিল থেকে হত্যাকারীদের চিহ্নিত করে আটক ও শাস্তির দাবি করা হয়েছে।

যশোর কোতোয়ালি থানার ওসি ইনামুল হক জানান, তাদের ধারণা পূর্বশত্রুতার জেরে চেয়ারম্যানকে হত্যা করা হতে পারে। তবে হত্যার কারণ উদঘাটন, হত্যাকারীদের শনাক্ত ও আটকের জন্য ইতিমধ্যে অভিযান শুরু হয়েছে। পুলিশ, ৱ্যাব ও গোয়েন্দা (ডিবি) পুলিশ যৌথভাবে এ অভিযান শুরু করেছে।