শহীদ দিবসে চুয়াডাঙ্গা প্রেসক্লাব সাংবাদিক সমিতি ও সাহিত্য পরিষদের বর্ণাঢ্য আয়োজন

চিত্রাঙ্কন ও হস্তলিখন প্রতিযোগিতায় শতাধিক মেধাবী শিশুর স্বতঃস্ফর্ত অংশগ্রহণ

 

স্টাফ রিপোর্টার: বর্ণাঢ্য আয়োজন ও শতাধিক মেধাবী শিশুর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে গতকাল শনিবার চুয়াডাঙ্গা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে চিত্রাঙ্কন ও হস্তলিখন প্রতিযোগিতা। আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে চুয়াডাঙ্গা প্রেসক্লাব, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিট ও চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের যৌথ আয়োজনে সকাল সোয়া ৯টা থেকে বেলা ১০টা পর্যন্ত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় শিশু বিভাগে (লালন থেকে প্রথম শ্রেণি) চিত্রাঙ্কন প্রতিযোগিতায় (জাতীয় পতাকা) প্রথম হয়েছে ভিকুইন্স ইংলিশ মিডিয়াম স্কুলের ছাত্র সাইদ আহমেদ অর্নব, দ্বিতীয় প্রদীপন বিদ্যাপীঠের খালিদ হাসান জোয়ার্দ্দার ও তৃতীয় প্রদীপন বিদ্যাপীঠের এএইচএম সানজিব হাসান অনুভব, ক বিভাগের হস্তলিখন প্রতিযোগিতায় প্রথম চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী সানজিদা জামান তাবাচ্ছুম, দ্বিতীয় একই বিদ্যালয়ের সামারা ইমতিয়াজ স্নেহা ও তৃতীয় প্রদীপন বিদ্যাপীঠের জুনায়েদ বিন জহির এবং খ বিভাগ চিত্রাঙ্কন প্রতিযোগিতায় (শহীদ মিনার) প্রথম চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সাজনিদা শবনম, দ্বিতীয় একই বিদ্যালয়ের ছাত্রী নাফিফা তাবাসুম ও তৃতীয় একই বিদ্যালয়ের জান্নাতুল ফেরদৌস।

প্রতিযোগিতা শেষে প্রেসক্লাব সভাপতি মাহতাব উদ্দীনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। প্রথম আলোর চুয়াডাঙ্গা প্রতিনিধি শাহ আলম সনির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক মাথাভাঙ্গা সম্পাদক-প্রকাশক সরদার আল আমিন, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের সাধারণ সম্পাদক শাহার আলী, চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক রিচার্ড রহমান, হেলথ এইড চুয়াডাঙ্গার অন্যতম পরিচালক কামরুজ্জামান চাঁদ। এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেলথ এইডের অন্যতম পরিচালক আসাদুজ্জামান সুমন।

সকাল নয়টায় প্রতিযোগিতা শুরুর কথা থাকলেও সকাল আটটা থেকে প্রতিযোগি শতাধিক শিশু ও তাদের অভিভাবকদের পদচারণায় মুখোরিত হয়ে ওঠে প্রেসক্লাব প্রাঙ্গণ। সকাল সোয়া নয়টায় প্রেসক্লাব মিলনায়তন ও ভবনের দোতলায় প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতা শেষে প্রতিটি বিষয়ে বিজয়ী নির্বাচন করতে বিচারকদের হিমশিম অবস্থার সৃষ্টি হয়। বিচারকরা জানান, সবকটি বিষয়েই সকল প্রতিযোগী দক্ষতার পরিচয় দিয়েছে। একাধিক বিচারক মন্তব্য করেন, সকল প্রতিযোগিই পুরস্কার পাওয়ার যোগ্যতা রাখে। বিচারকদের এমন মন্তব্যে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার আল আমিন উপস্থিত সকলকে আশ্বস্ত করেন, আগামীতে এ ধরনের আয়োজনে সকল অংশগ্রহণকারীর জন্য বিশেষ আনন্দ পুরস্কারের ব্যবস্থা রাখা হবে।