গাংনীতে এক মহিলার গলার চেন ছিনতাই করে পালানোর সময় ছিনতাইকারী আটক

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনীতে মোটরসাইকেল আরোহী এক নারীর গলার সোনার চেন ছিনতাই করে পালানোর সময় মিন্টু মিয়া (২৬) নামের এক ছিনতাইকারীকের পাকড়াও করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে গাংনী শহরের অদূরে সিনেমা হলপাড়ায় প্রধান সড়কে ওই ঘটনা ঘটে। মিন্টুকে গণধোলাই শেষে পুলিশে সোপর্দ করা হয়। আটক মিন্টু মিয়া কুষ্টিয়ার ভেড়ামাড়া উপজেলার সাতবাড়িয়া গ্রামের শুকচাঁদ আলীর ছেলে।

ভুক্তভোগী ও পুলিশ সূত্রে জানা গেছে, গাংনী বঙ্গবন্ধু স্মৃতিক্লাবের সভাপতি ও যুবলীগ নেতা আশিকুর রহমান আকাশ গতকাল বিকেলে মুজিবনগরের এক আত্মীয়ের বাড়ি থেকে মোটরসাইকেলযোগে স্বস্ত্রীক বাড়ি ফিরছিলেন। ঘটনাস্থলে পৌঁছুলে পেছন থেকে একটি পালসার মোটরসাইকেলের দু আরোহী তার স্ত্রীর গলা থেকে তিনটি সোনার চেন ছিনিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে আকাশের আত্মীয় বামন্দীর শ্রমিক নেতা হবিবুর রহমান হবি বামন্দী বাজার থেকে ছিনতাইকারীদের ধরতে আরেকটি মোটরসাইকেল নিয়ে তাড়া করেন। এক পর্যায়ে গাংনী উপজেলার সীমান্তবর্তী কুষ্টিয়ার সরিষাডুলি এলাকা থেকে তাদের গতিরোধ করেন হবি। এ সময় মোটরসাইকেলের পেছন থেকে লাফিয়ে পালিয়ে যায় মিন্টুর সহযোগী লাল্টু মিয়া। মিন্টুকে তার ব্যবহৃত একটি পালসার (রেজিস্ট্রেশনবিহীন) মোটরসাইকেলসহ আটক করে পুলিশে সোপর্দ করেন হবি। ছিনতাই হওয়া একটি নেকলেছ ও দুটি সোনার চেনের আনুমানিক মূল্য দু লক্ষাধিক টাকা বলে জানান আকাশ।

গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন জানান, আটক মিন্টু ছিনতাইয়ের বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তবে ছিনিয়ে নেয়া সোনার গয়না তার সহযোগী লাল্টু নিয়ে পালিয়ে গেছে। তাদের দুজনের নামে থানায় মামলা দায়েরের প্রস্তুতি এবং লাল্টুকে গ্রেফতারের চেষ্টা চলছে।