ট্রাকের চাকায় পিষ্ট বৃদ্ধ বাইসাইকেল আরোহী

চুয়াডাঙ্গা-দামুড়হুদা সড়কের পুলিশ লাইনের সামনে দুর্ঘটনা

 

স্টাফ রিপোর্টার: ট্রাকের চাকায় পিষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন দামুড়হুদা উজিরপুরের জীবন সংগ্রামী বৃদ্ধা আজিজুল হক আজ্জুল (৮০)। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে চুয়াডাঙ্গা পুলিশ লাইনের অদূরে তিনি ট্রাকের চাকায় পিষ্ট হন। ট্রাকটি নিয়ে চালক দর্শনা অভিমুখে পালিয়ে যায়।

জানা গেছে, চুয়াডাঙ্গা দামুড়হুদার উজিরপুর স্কুলপাড়ার মৃত জলিল মণ্ডলের ছেলে আজিজুল হক আজ্জুল বয়সের ভারে নূয়ে পড়লেও পেটের তাগিদে তাকে বাইসাইকেল চালিয়ে মাছ ফেরি করতে হতো। গতকাল মঙ্গলবার সকালে তিনি চুয়াডাঙ্গা মাছের আড়ত পট্টির আড়ত থেকে মাছ নিয়ে বাইসাইকেলযোগে নিজ গ্রাম উজিরপুরের দিকে রওনা হন। চুয়াডাঙ্গা-দামুড়হুদা সড়কের পুলিশ আইনের অদূরে পেছন থেকে ধাক্কা দেয় একটি ট্রাক। ধাক্কায় আছড়ে পড়েন বৃদ্ধ বাইসাইকেল আরোহী আজ্জুল। ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই প্রাণ হানার তিনি। তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা দেন।

স্থানীয়দের মধ্যে আবু বক্করসহ বেশ কিছু ব্যক্তি ট্রাকটি আটকের চেষ্টা করেও ব্যর্থ হন। তাদের কেউ কেউ বলেছেন, ট্রাকটি দেখে মনে হয়েছে কেরু কোম্পানির। অবশ্য তা কোনোভাবে নিশ্চিত হওয়া যায়নি। গতকাল বিকেল পর্যন্ত আজ্জুলের মৃতদেহ সদর হাসপাতালে রাখা হয়। পরে ময়নাতদন্ত ছাড়াই লাশ নেয়া হয় নিজ গ্রামে। গতকালই দাফন কাজ সম্পন্ন করার প্রক্রিয়া করেন পরিবারের সদস্যরাসহ প্রতিবেশীরা। গ্রামের অনেকেই বলেছেন, বয়সের ভারে কাবু হলেও ব্যাচারাকে মাছ বেচতে বাইসাইকলের প্যাডেল ঘুরিয়ে ঘুরতে হতো এ গ্রাম ও গ্রাম। বিভিন্ন হাটেও বসতেন তিনি। অন্যের মুখাপেক্ষি হতে চাননি বলেই বসে থাকতেন না ঘরে। শেষ পর্যন্ত জীবন সংগ্রামের এ যোদ্ধার জীবন নিভিয়ে দিলো ট্রাক।